১৮ এপ্রিল, ২০২৪

Snake: মুরগি খাওয়ার শাস্তি, মাঝ রাতেই বিশাল এক অজগর সাপ কাঁধে তুলে মিছিল জলপাইগুড়িতে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-19 12:07:33   Share:   

চা বাগান (tea garden) আর জঙ্গলে ঘেরা জলপাইগুড়ির (Jalpaiguri) গয়েরকাটা এলাকা। রাতের অন্ধকারে হঠাৎই দেখা যায় রাস্তা দিয়ে একদল যুবক হইহই করে মিছিল করে চলেছে। তাও আবার জাতীয় সড়ক ধরেই। জনা পঞ্চাশ যুবকদের দল এত রাতে না জানি কোন খেলায় ট্রফি জিতে মিছিল করে চলেছে! তাই দেখতে উৎসুক জনতা এগিয়ে যেতেই বিপত্তি। ভয়ঙ্কর যে দৃশ্য দেখা গেল, তাতে চোখ ছানাবড়া স্থানীয়দের। বিশাল মোটা প্রায় দশ ফুট লম্বা এক অজগর (python) নিয়ে এ কেমন মিছিল!

জানা যায়, গয়েরকাটার হিন্দু পাড়া এলাকায় বাসন্তী কুজুরের বাড়িতে মুরগী খেতে ঢোকে বিশাল এক অজগর। কয়েকটি মুরগীকে নিমেষে সাবাড়ও করে। এরপর সেই খবর ছড়িয়ে পরে গ্রামে। বিনা প্রশিক্ষণেই এলাকার যুবকরা অজগরটিকে ধরতে তৎপর হয়ে ওঠে। এরপর সাপটি জঞ্জালু রায় ও কুসুম কলুনিয়া নামে দুই যুবককের হাতে কামড় বসায়। তবুও জীবনের ঝুঁকি নিয়েই প্রায় ১০ ফুট লম্বা অজগরটিকে তাঁরা কব্জা করে কাঁধে তুলে নেন। আর এভাবেই এক কিলোমিটার রাস্তা অজগরটি কাঁধে নিয়ে উল্লাস করতে করতে হেঁটে চলে যুবকদের দল। এই মিছিল করতে করতেই মরাঘাট রেঞ্জ অফিসে গিয়ে অজগরটি দিয়ে আসেন তাঁরা।

মরাঘাট রেঞ্জ সূত্রে জানানো হয়েছে, সাপটির শারীরিক অবস্থা খতিয়ে দেখা হচ্ছে। এরপর সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। পাশাপাশি আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।


Follow us on :