১৯ এপ্রিল, ২০২৪

Medinipur: বাবার দেহ নিয়ে অসহায়-একাকী ছেলে, পাশে থেকে শেষকৃত্য করালেন পঞ্চায়েত সদস্য
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-20 12:48:42   Share:   

এক মানবিক চিত্র ধরা পড়েছে পশ্চিম মেদিনীপুরের (West Medinipur) দেউলী এলাকায়। বৃদ্ধের শেষ যাত্রায় ছিল না কেউ। বৃদ্ধের ছেলের পাশে দাঁড়িয়েছে পঞ্চায়েত সদস্য (Panchayat member) ও এক স্থানীয়। শেষবেলায় তিনজন মিলেই সম্পন্ন হল বৃদ্ধের শেষকৃত্য (funeral)।

বুধবার সকালে পশ্চিম মেদিনীপুরের বেলদা স্টেশন সংলগ্ন এলাকায় রেললাইনের পাশ থেকে উদ্ধার হয় এক বৃদ্ধের দেহ। এক ছেলেকে নিয়ে বৃদ্ধ থাকতেন তাঁবুর ঘরে। রেললাইনের ধার থেকে প্লাস্টিক কুড়িয়ে বিক্রি করে সংসার চলত বৃদ্ধ ও তাঁর ছেলের। হঠাৎই সকালে তাঁর মৃত্যু হয়। স্বাভাবিকভাবেই পুলিস এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়।

বাবা মারা যাওয়ার পর পাশে পাননি কাউকে। খবর পেয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত  নিজের কাজ, পরিবারকে ছেড়ে এসে মৃত বৃদ্ধের ছেলের পাশে দাঁড়িয়েছেন এলাকার পঞ্চায়েত সদস্য বঙ্কিম বিহারী দাস মহাপাত্র। শুধু তাই নয়, শ্মশানে গিয়েও শেষকৃত্য সম্পন্ন করেছেন বৃদ্ধের। ঠিক যেন পরিবারের অভিভাবক রূপে।

বঙ্কিমবাবু জানিয়েছেন, এলাকার অনেককেই ডাকা হয়েছিল। কিন্তু কেউ আসেননি। স্বাভাবিক ভাবেই নিজেই দায়িত্ব নিয়ে ছেলেটির পাশে দাঁড়িয়ে তাঁর বাবার শেষকৃত্য সম্পন্ন করতে হয়। জানা গিয়েছে, শুধু এদিন নয়, এর আগেও বঙ্কিমবাবু এ ধরনের কাজ করেছেন। বঙ্কিম বিহারী দাস মহাপাত্রের এই কাজকে কুর্নিশ জানিয়েছেন সকলে।


Follow us on :