ব্রেকিং নিউজ
A-Bengal-village-did-not-get-concrete-road-despite-of-having-development-work
Road: কাজে একনম্বরে নাম! কিন্তু মগরাহাটের সেই পঞ্চায়েতের এক পাড়া এখনও পায়নি পাক রাস্তা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-11 15:17:41


এমজি এনআরজিএস কা‌জে ১ নম্বরে নাম পঞ্চায়েতের (Panchayet)। কিন্তু সেই পঞ্চায়েতে এমন এক পাড়া রয়েছে, যেখানে নেই কোনও পাকা রাস্তা (road)। বাম আমল থেকেই এক ফুট রাস্তায় ইট ফেলে যাতায়াত করছেন প্রায় একশো-দেড়শো মানুষ। তবে বর্তমানে শাসক দলের নেতাদের সমস্যার কথা জানিয়েও মেলেনি কোনও সুরাহা। যাতায়াতের জন্য পাড়ার মানুষদের ধার করতে হয় ব্যক্তিগত রাস্তা (private road)। কিন্তু এভাবে আর কতদিন? এই প্রশ্নই এখন স্থানীয়দের মনে।

মগরাহাট (Magrahat) এক নম্বর ব্ল‌কের একতারা গ্রাম পঞ্চা‌য়েত।‌ যোগা‌রিয়া সরদার পাড়া, শতা‌ধিক পরিবার র‌য়ে‌ছে এখানে। বাম আম‌লে রাস্তা হ‌লেও আজও সংস্কার হয়নি। পাড়ায় কোনও পাকা রাস্তা নেই। দেউলা বাস মোড়, হটুগঞ্জ মোড় কিংবা ডায়মন্ড হারবার যে‌তে গে‌লে এই খানাখন্দ ভরা রাস্তা দি‌য়ে যে‌তে হয়। পাকা রাস্তা বল‌তে ভিত‌রে ইট প‌ড়েছে মাত্র একশো মিটার। তা আবার বহু আগের, বা‌কিটা মা‌টির রাস্তা। বর্ষাকা‌লে বড় সমস্যা।

স্থানীয়দের অভিযোগ, বাম আমলে ইট পড়েছিল, সেই রাস্তা দিয়ে যাতায়াত করলেও পাড়ার বাকি রাস্তাটা পুরো মাটির। গ্রীষ্ম-শীত তো তাও ঠিক আছে, কিন্তু বর্ষাকালে এই রাস্তা দিয়ে যাতায়াত দুর্বিষহ হয়ে ওঠে। প্রতি বছর বর্ষাকালে হাঁটু অবধি জল জমে এই রাস্তায়। সেই সময় স্কুল যাওয়াও বন্ধ হয়ে যায় এলাকার পড়ুয়াদের। শুধু তাই নয়, নিত্যদিন যাতায়াতও তখন বন্ধ হয়ে যায়। প্রতিটা মুহূর্তে সমস্যার সম্মুখীন হতে হয় প্রত্যন্ত এলাকার মানুষদের। একাধিকবার পঞ্চায়েত প্রধান থেকে শুরু করে বিডিও, এসডিও সবাইকে জানিয়ে মেলেনি সুরাহা। পাড়ায় এখনও কোনও রাস্তাই হয়নি।

ফলে গ্রামের মানুষের যাতায়াতের জন্য রাস্তা ধার করে যেতে হয় দেউলা, হটুগঞ্জ, ডায়মন্ডহারবার-সহ একাধিক এলাকায়। এমনকি, স্থানীয় কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের কোলে তুলে নিয়ে যেতে হয়। পাড়ায় ঢোকে না কোনও অ্যাম্বুলেন্স (Ambulance), কোনও যানবাহন। সমস্যায় বহু মানুষ, কবে মিটবে এই সমস্যা জানেন না কেউই। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন