ব্রেকিং নিউজ
A-Bangladeshi-woman-died-due-to-dengue-shock-in-Kolkata
dengue: ডেঙ্গিতে মৃত্যু শহরে চিকিৎসার জন্য আসা বাংলাদেশী মহিলার, ক্রমেই বাড়ছে আক্রান্ত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-02 17:06:01


ডেঙ্গির (dengue) প্রকোপ বেড়েই চলেছে রাজ্যে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ফের শহর কলকাতায় (Kolkata) ডেঙ্গিতে বলি এক। মৃত্যু হয়েছে বাংলাদেশের (Bangladesh) এক বাসিন্দা বছর ৫৮-র শিপ্রা দাসের। হাসপাতাল সূত্রে খবর, কলকাতাতে টিউমার এবং ক্যান্সারের চিকিৎসা (Tumors and Cancers treatment) করতে এসেছিলেন ওই মহিলা। তবে তিনদিন আগে দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে জ্বর (fever) নিয়ে ভর্তি করা হয় তাঁকে। এরপরই তাঁর ডেঙ্গি এর রিপোর্ট পজিটিভ আসে। বুধবার সকালে মৃত্যু হয় তাঁর। প্রতি তিন মাস অন্তর শিপ্রা দেবী কলকাতায় আসতেন, এমনটাই জানা গিয়েছে।

এদিকে, ধূপগুড়ি (Dhupaguri) পুরসভার বিরোধী দলনেতা তথা প্রাক্তন কাউন্সিলর কৃষ্ণদেব রায় ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। গত শনিবার থেকে ধুপগুড়ি হাসপাতালেই চিকিৎসা চলছে তাঁর। হাসপাতাল সূত্রে জানা যায়, ডেঙ্গি আক্রান্ত এবং অ্যাক্টিভ কেস দুটোই রয়েছে এই মূহুর্তে। তবে ডেঙ্গির উপসর্গ নিয়ে ভর্তি আছেন আরও কয়েকজন। আরও জানা যায়, গত কয়েক মাস ধরেই ডেঙ্গি আক্রান্ত হয়ে চিকিৎসা চলেছে বেশ কয়েকজনের। পাশাপাশি, বানারহাটেও আরও তিনজন এই মূহুর্তে ডেঙ্গিতে আক্রান্ত। তাঁদেরও চিকিৎসা চলছে।

জানা গিয়েছে, জ্বর নিয়ে বা অন্য সমস্ত লক্ষণ, যেমন ডেঙ্গি আক্রান্তদের থাকে, উপসর্গ নিয়ে যারা চিকিৎসাধীন হচ্ছেন, তাঁদের ধূপগুড়ি হাসপাতাল থেকে রক্তের নমুনা সংগ্রহ করে পাঠানো হচ্ছে জলপাইগুড়ি জেলা হাসপাতালে। সেখান থেকে একদিন পর রিপোর্ট আসছে সরকারিভাবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন