২০ এপ্রিল, ২০২৪

Drowning: নদিয়ার গঙ্গায় তলিয়ে গেল ১৭ বছরের কিশোর, ডুবুরি নামিয়ে চলছে তল্লাসি
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-13 13:19:15   Share:   

ফের গঙ্গায় স্নানে নেমে বিপত্তি। স্নান করতে এসে ডুবে (drowned) গেল এক কিশোর। মর্মান্তিক ঘটনায় চাঞ্চল্য ছড়ায় নদিয়ার (Nadia) কল্যাণী থানার অন্তর্গত ইটভাটার গঙ্গা (ganga) ঘাটের। ঘটনায় ইতিমধ্যেই প্রশাসনের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। প্রায় ২৪ ঘণ্টা পার তবে মেলেনি খোঁজ ওই কিশোরের।

জানা যায়, বছর ১৭ এর রিতম দে ও তার বড় ভাই শনিবার সকাল সাড়ে ৯ টা নাগাদ গঙ্গায় স্নান করতে যায়। সঙ্গেই পুজোর জন্য জলও ভরে নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু স্নান সেরে বড় ভাই জয় বাড়ি ফিরে গেলেও রিতম ফেরেনি বাড়িতে। এদিকে, স্থানীয়রা রিতমকে জলে ডুবে যেতে দেখে তড়িঘড়ি খবর দেয় তার বাড়িতে। বাড়ির লোকজন খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে রিতমের খোঁজ শুরু করেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় কল্যাণী থানায, বিপর্যয় মোকাবেলা ও অসামরিক প্রতিরক্ষা দফতরে। শনিবার বিকেলেই ঘটনাস্থলে আসেন বিপর্যয় মোকাবেলা ও অসামরিক প্রতিরক্ষা দফতরের কর্মীরা, আসেন কল্যানী থানার পুলিসও। নামানো হয় ডুবুরি। শনিবার বিকেল থেকেই ডুবুরি জলে নেবে খোঁজ শুরু করলেও এখন পর্যন্ত মেলেনি খোঁজ। রবিবার সকালে ফের গঙ্গায় নেমেছে ডুবুরি। খোঁজ শুরু করেছে স্থানীয়রাও।

তবে তেল না থাকায় প্রথমে বিপর্যয় মোকাবেলা ও অসামরিক প্রতিরক্ষা দফতরের সদস্যরা  সঙ্গে আনা স্পিড বোট নামাতে পারেনি। তবে স্থানীয়দের চাপে সেই বোট নামানো হয়। প্রায় ২৪ ঘণ্টা অতিক্রান্ত হলেও খোঁজ না পাওয়ায় প্রশাসনের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। 


Follow us on :