ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
80-kg-tiger-ar-fish-were-caught-and-sold-in-the-market-of-Jamaishthi
Fish: জামাইষষ্ঠীর বাজারে জালে উঠল ৮০ কেজি ওজনের বাঘা আরমাছ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-04 17:36:06


রবিবার জামাইষষ্ঠীর বাজার। আর তার আগেই মত্স্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকার বাঘা আর মাছ। পরে আড়তে নিয়ে গিয়ে ওজন করে দেখা গেল, একটা মাছেরই ওজন ৮০ কেজি। নিলামে দাম উঠল ৩৬ হাজার টাকা। জামাইষষ্ঠীর মুখে চওড়া হাসি দোমহনির বাসিন্দা দুই মত্স্যজীবী ভীম দাস ও বাসু দাসের মুখে।

জানা গিয়েছে, শুক্রবার রাতে তাঁরা জলপাইগুড়ির তিস্তা নদীতে মাছ ধরতে যান। আচমকাই তাঁদের জালে ধরা পড়ে বাঘা আরমাছটি। কিন্তু রাতের বেলায় অতবড় মাছটিকে ডাঙায় তুলতে পারেননি তাঁরা। তিস্তা সেতুর পিলারের সঙ্গে মাছ সহ জালটিকে বেঁধে রাখেন। শনিবার দিনের আলো ফুটতেই তাঁরা প্রায় দুঘন্টার চেষ্টায় বিশালাকার মাছটিকে ডাঙায় তুলতে সক্ষম হন। এরপর সেটিকে বাঁশের সঙ্গে ঝুলিয়ে নিয়ে যান ময়নাগুড়ি বাজারে।

অতবড় বাঘা আড় মাছ দেখে হইচই শুরু হয়ে যায় বাজারে। ওজন করে দেখা যায়, প্রায় ৮০ কিলো ওজন মাছটির। নিলামে দর ওঠে ৩৬ হাজার টাকা। সেই টাকা ট্যাঁকে পুরে হাসিমুখে ঘরে ফেরেন দুই মত্স্যজীবী ভীম দাস ও বাসু দাস। আগামীকাল জামাইষষ্ঠীর বাজারে যে আরও চড়া দামে বিক্রি হবে এই মাছটি, তা নিয়ে কোনও সন্দেহই নেই।

অনেকেই বলছেন, এ হল তিস্তার ঐতিহ্য। এরকম বাঘা তিস্তার মধ্যে আরও অনেক আছে। এগুলো আসলে আর মাছের একটি প্রজাতি। এর গায়ে যেহেতু বাঘের মতো ডোরা কাটা দাগ আছে, সেই কারণেই এর নাম হয়েছে বাঘা আর। এটি নাকি অত্যন্ত সুস্বাদুও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন