ব্রেকিং নিউজ
68-lakh-rupees-corruption-in-2-village-panchayats-for-100-days-work
Maldaha: ১০০ দিনের কাজে ২ টি গ্রাম পঞ্চায়েতেই ৬৮ লক্ষ টাকা তছরূপ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 16:13:35


১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগে দুটি গ্রাম পঞ্চায়েতের কর্মীদের বিরুদ্ধে থানায় এফআইআর (FIR) দায়ের করলেন খোদ বিডিও (BDO)। এমনই এক ঘটনার সাক্ষী রইলেন মালদহের (Maldaha) রতুয়া এক নম্বর ব্লকের কাহালা এবং বাহারাল গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা। এই দুই পঞ্চায়েত কর্মীদের বিরুদ্ধে থানায় অর্থ তছরুপের অভিযোগ করলেন রতুয়া (Ratua) এক নম্বর ব্লকের বিডিও।

জানা যায়, ১০০ দিনের কাজে ২০১৮-১৯, ২০১৯-২০ এবং ২০২০-২১ অর্থবর্ষে কাহালা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ৫১ লক্ষ টাকা এবং বাহারাল গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ১৭ লক্ষ টাকা তছরূপের অভিযোগ রয়েছে। গ্রামবাসীদের করা অভিযোগের ভিত্তিতে এই দুই গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে তদন্ত শুরু করে মালদহ জেলা প্রশাসন। প্রাথমিক তদন্তে দুর্নীতি প্রমাণিত হওয়ায় চলতি বছরের মে মাসের ২০ তারিখ এই দুই গ্রাম পঞ্চায়েতের দুজন গ্রাম রোজগার সহায়ককে চাকরি থেকে বরখাস্ত করা হয়। বরখাস্ত করা হয় রতুয়া এক নম্বর ব্লকের তৎকালীন টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট চৈতালি মণ্ডলকেও। ইতিমধ্যেই দুই গ্রাম পঞ্চায়েতের তিনজন করে মোট ছয়জন কর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে। এরই মধ্যে দুর্নীতির অভিযোগে রতুয়া থানায় কালা এবং বাহারাল গ্রাম পঞ্চায়েতের কর্মীদের বিরুদ্ধে এফআইআর করলেন রতুয়া ১ নম্বর ব্লকের বিডিও। এই অর্থ তছরূপের ঘটনায় কারা জড়িতে রয়েছে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।                         

মালদহ জেলা প্রশাসন সূত্রে খবর, একদিকে পুলিস যেমন এই ঘটনা তদন্ত করছে, তেমনই একজন ডেপুটি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঘটনা তদন্ত করছে জেলা প্রশাসন। নির্দিষ্টভাবে যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে প্রশাসন। তবে এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন