ব্রেকিং নিউজ
500-crore-loan-for-students-on-student-credit-card-one-month-target-to-met
Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ছাত্রছাত্রীদের জন্য আরও ৫০০ কোটি ঋণ, একমাসে লক্ষ্যপূরণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 12:17:07


বাংলার পড়ুয়াদের উচ্চশিক্ষা গ্রহণে সাহায্য করতে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের ব্যবস্থা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ছাত্রছাত্রীদের জন্য আরও ৫০০ কোটি টাকা ঋণ দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে রাজ্য সরকার। একমাসের মধ্যে লক্ষ্য পূরণের তৎপরতা নবান্নের।

আজ রাজ্যজুড়ে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য ক্যাম্প করা হয়েছে। আর এই ক্যাম্পে প্রায় সাড়ে সাত হাজার পড়ুয়াকে ডাকা হয়েছে বলে নবান্ন সূত্রের খবর। উল্লেখ্য, ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়র স্বপ্নের প্রকল্প স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য রাজ্য সরকার ১৫৪২ কোটি টাকা বরাদ্দ করেছে। খুব কম সুদে ১৫ বছরের মেয়াদে উচ্চশিক্ষার জন্য ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়ার ব্যবস্থা করা হয়েছে এই কার্ডের মাধ্যমে। ঋণের জন্য পড়ুয়াদের আলাদাভাবে কোনও গ্যারান্টার লাগে না। রাজ্য সরকার এই ঋণের গ্যারান্টার হয়।

কোথায়, কীভাবে এই স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য আবেদন করবেন? ইচ্ছুক পড়ুয়ারা রাজ্যের শিক্ষা দফতরের পোর্টালের (www.wb.gov.in) মাধ্যমে আবেদন জানাতে পারবেন। এছাড়াও, wbscc.wb.gov.in-এর মাধ্যমেও স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য আবেদন করা যাবে। শিক্ষা দফতরের পোর্টাল ছাড়াও টোল ফ্রি নম্বরে ফোন করে স্টুডেন্টস ক্রেডিট কার্ডের (Student Credit Card) সম্পর্কে তথ্য পেতে পারেন। সে জন্য এই নম্বরে 18001028014 ফোন করলে এই সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। এখান থেকে তথ্য জেনে স্টুডেন্টস ক্রেডিট কার্ডের জন্য সঠিকভাবে আবেদন করা যাবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন