ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
40-kg-of-gold-recovered-from-the-boat-in-Ichamati-on-the-border-of-Bangaon-the-price-is-more-than-21-crores
Gold: বনগাঁ সীমান্তে ইছামতীতে নৌকা থেকে উদ্ধার ৪০ কেজি সোনা, দাম ২১ কোটির বেশি!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-22 19:13:17


বনগাঁ সীমান্তে সোনা পাচারের ছক বানচাল। বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় উদ্ধার আনুমানিক ২১ কোটি টাকার সোনা। উত্তর ২৪ পরগনার গুনারমাঠ এলাকায় ইছামতীর বুকে ভাসমান নৌকা থেকে বিপুল পরিমাণে বেআইনি সোনা আটক করল সীমান্ত রক্ষী বাহিনী । 

একটি নির্দিষ্ট অভ্যন্তরীণ তথ্যের ভিত্তিতে খবর পায় বিএসএফ। তল্লাশি চালিয়ে নৌকা থেকে ৫টি থলে বাজেয়াপ্ত করে বিএসএফ। উদ্ধার হয় ৩২১ টি সোনার বিস্কুট, ৪টি সোনার বার, একটি সোনার কয়েন,একটি মোবাইল ফোন। উদ্ধার হওয়া সোনার বিস্কুট ও বারের ওজন প্রায় ৪১.৪৯ কেজি। বিএসএফ সূত্রে খবর, পাচারকারীরা বিএসএফকে দেখেই ইছামতীতে ঝাঁপ দিয়ে সাঁতরে বাংলাদেশ পালায়। এর আগে এত বিপুল পরিমাণ সোনা আটক করা হয়নি বলে বিএসএফ সূত্রে দাবি।

গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার গুনারমাঠ গ্রামের কাছে ইছামতী নদীর ধারে আন্তর্জাতিক সীমান্তে সন্দেহজনক এলাকায় নজরদারি শুরু করে বিএসএফ।  বিএসএফ সূত্র জানায়, সাড়ে ছ’টা নাগাদ জওয়ানরা সাত আটজন সন্দেহভাজনকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে কাঠের নৌকায় ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখেন। বিএসএফ জওয়ানরা দলটিকে ধাওয়া করেন। বেগতিক দেখে চোরাকারবারীরা সমস্ত জিনিস ফেলে নদীতে ঝাঁপ দেয় এবং সাঁতরে বাংলাদেশে ফিরে যায়।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন