ব্রেকিং নিউজ
31-life-insurance-of-Arpita-worth-several-crores-Nominee-Parth-of-each-claim-ED
Partha-Arpita: কয়েক কোটি মূল্যের অর্পিতার ৩১টি জীবনবিমা! প্রতিটির নমিনি পার্থ, দাবি ইডির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 09:14:50


'এ যেন কুবেরের ধন', আদালতে বলে বসলেন ইডির (ED) আইনজীবী। বুধবার পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) আদালতে পেশ করে এমনই দাবি করলেন ইডির আইনজীবী। এদিন তদন্তে উঠে আসা একের পর এক চাঞ্চল্যকর তথ্য আদালতে পেশ করেন ইডির আইনজীবী। তিনি জানান, অর্পিতার ৩১টি জীবনবিমার (LIC policies) মোট মূল্য কয়েক কোটি টাকা। আর প্রতিটি জীবনবিমারই নমিনি পার্থ চট্টোপাধ্যায়।দুজনের মধ্যে কতটা 'ঘনিষ্ঠ সম্পর্ক' ছিল তা বোঝাতেই এই তথ্য তুলে ধরা হয়েছে ইডির তরফে।

আদালতে ইডির আরও দাবি, পার্থ ও অর্পিতার আরও একটি যৌথ সম্পত্তির হদিশ মিলেছে। ২০১২ সালে তাঁদের যৌথ মালিকানায় ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’ তৈরি হয়েছিল। ওই বছর নভেম্বর মাসে তার চুক্তি হয়েছিল। অনেকে আবার এই ‘এপিএ ইউটিলিটি সার্ভিসেস’-কে ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’ও বলছেন।

উল্লেখ্য, শান্তিনিকেতনে বিশাল বাগানবাড়ি 'অপা'। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অধিকারিকরা বুধবার সকালেই হাজির হন অর্পিতার শান্তিনিকেতনের ওই বাড়িতে। দীর্ঘক্ষণ তল্লাশি চালান তাঁরা। তল্লাশির পর ইডি সূত্রে খবর পাওয়া গিয়েছে, ওই বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। যে কাগজগুলি উদ্ধার করা হয়েছে, সেগুলির মধ্যে বেশিরভাগই দলিল ও বেশ কয়েকটি আয় ব্যায়ের হিসাব। 

এরপর বিকেল হতেই অপার বাগানবাড়িতে কর্মরত কেয়ারটেকারকে নিয়ে ইডি আধিকারিকেরা পৌঁছে গেলেন তিতলি ও লাবণ্য নামে আরও দুটি বাড়িতে। প্রথম থেকেই বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছিল, একাধিক সম্পত্তি রয়েছে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখার্জির এই বীরভূমে। একই সঙ্গে ইডি সূত্রে আগেই জানা গিয়েছিল, পার্থ চট্টোপাধ্যায়ের বেশকিছু টাকা কনস্ট্রাকশন ব্যবসায় খাটানো হয়েছে। সেইমতো নাম উঠে আসে রাজীব দে নামে এক ব্যক্তির। ইডি আধিকারিকেরা তিতলিতে পৌছতেই দেখতে পান রাজীব দে-র নাম। তিতলির বাইরে গেটে লেখা ছিল রাজীবের নাম। ইডি আধিকারিকেরা মনে করছেন রাজীব দের সঙ্গে কোনও না কোনও যোগসূত্র রয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন