ব্রেকিং নিউজ
3-police-men-suspended-from-duty-over-anish-mystery-murder
Anish Investigation: আনিস-কাণ্ডে সাসপেন্ড তিন পুলিসকর্মী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-22 11:51:13


আনিস রহস্যমৃত্যুর (Anish Death) তদন্তে নয়া মোড়। কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড তিন পুলিসকর্মী। সাসপেন্ড এএসআই নির্মল দাস, কনস্টেবল জিতেন্দ্র হেমব্রম এবং এক হোমগার্ড কাশীনাথ বেরা। আনিসের মৃত্যুরাতে এঁদের ভূমিকা সন্দেহজনক। অতিরিক্ত পুলিস সুপারের রিপোর্টকে প্রাধান্য দিয়েই এই সিদ্ধান্ত। জানা গিয়েছে, সোমবার রাতেই আমতা থানায় (Amta PS) যান সিটের (SIT) দুই সদস্য। জানা গিয়েছে, ঘটনার রাতে থানায় ডিউটিতে ছিলেন তিন পুলিসকর্মী। সিটের সদস্যরা ডিউটি রোস্টার পরীক্ষা করেন। চেয়ে পাঠানো হয় আনিসের মোবাইল ফোনও। এদিন দুপুরের দিকে আনিসের আমতার বাড়িতে যান সিটের ৫ সদস্য। সেই দলে রয়েছেন মিরাজ খালিদ এবং ধ্রুবজ্যোতি দে। তার আগে পুলিস গিতে দেখা করে আনিসের পরিবারের সঙ্গে। তাঁদের এবং সিটের সদস্যদের ঘিরে চলে স্থানীয়দের বিক্ষোভ। নিরপেক্ষ তদন্ত এবং ন্যায়বিচার চেয়ে বিক্ষোভ দেখান তাঁরা। 

তাঁরা খতিয়ে দেখেন অতিরিক্ত পুলিস সুপারের রিপোর্ট। থানা আধিকারিকদের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার আনিসের বাড়িতে যাবে সিটের তিন সদস্য। যদিও এই সিদ্ধান্তে খুশি নয় পরিবার। আনিসের পরিবার দাবি, 'কারা সাসপেন্ড হয়েছে, কেন সাসপেন্ড হয়েছে আমরা জানি না। আমাদের সঙ্গে কোনও যোগাযোগ করা হয়নি। এই সিদ্ধান্ত পুলিসের বাহানা। আমরা সিবিআই তদন্ত চাই। সিটে ভরসা নেই।'

এদিকে প্রাক্তন পুলিসকর্তাদের মত, এই ঘটনায় ক্রমশ জড়িয়ে পড়ছে পুলিস। সর্ষের মধ্যেই ভূত! কোনওভাবে বড় অংশকে ধামাচাপা দিতেই এই সাসপেনশনের নাটক। পুলিসের কাছে হয়তো খবর গিয়েছিল কোনওভাবে মারা গিয়েছে আনিস। তাই তথ্য-প্রমাণ লোপাটের সময় দিতে তারা গড়িমসি করে ঘটনাস্থলে পৌঁছয়। এমনটাই মন্তব্য প্রাক্তন পুলিসকর্তাদের।

অপরদিকে,  আমতা থানার ওসি ও সেকেন্ড অফিসারকে সিট জিজ্ঞাসাবাদ করতে ভবানী ভবনে ডেকে পাঠিয়েছে। পাশাপাশি আমতা থানায় তিনজনকে সাসপেন্ড করা হয়েছে বলে সূত্রের খবর। গতকাল একটি রিপোর্ট জমা হবার পর এসআই নির্মল দাস, কনস্টেবল জিতেন্দ্রর হেমব্রম, হোমগার্ড কৃষ্ণনাথ বেরাকে কর্তব্যে গাফিলতি, দুর্ব্যবহারের অভিযোগে এবং নিরপেক্ষ তদন্তের জন্য তাদেরকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ভবানী ভবন সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন