ব্রেকিং নিউজ
200-crore-property-of-Partha-Arpita-till-now
Property: 'অপা'র এখনও পর্যন্ত ২০০ কোটির সম্পত্তির খোঁজ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 13:58:54


পার্থ-অর্পিতার (Partha Arpita) মোট সম্পত্তির (Property) পরিমাণ কত? তদন্তে নেমে এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে ইডি (ED) আধিকারিকদের চোখ ছানাবড়া। কারণ, নিত্য নতুন সম্পত্তির হদিশ মিলছে। আর সেসবের মূল্যও (Valuation) আকাশছোঁয়া। এখনও পর্যন্ত খোঁজ পাওয়া সম্পত্তির যে হিসাব ইডি আধিকারিকরা করেছেন, তাতে প্রাথমিকভাবে তার মূল্য ২০০ কোটি হবে বলে ইডি মনে করছে।

ইডি সূত্র অনুযায়ী, এখনও পর্যন্ত নগদ মিলেছে ৫০ কোটি টাকা। পাওয়া গিয়েছে প্রায় ৫ কোটি টাকার সোনার গয়না। অন্যদিকে, কলকাতা ও শান্তিনিকেতনে পার্থ ও অর্পিতার যে সম্পত্তি অ্যাটাচমেন্টের মধ্যে আনা হচ্ছে, তার মূল্য প্রায় ১০০ কোটির কাছাকাছি। এছাড়া ব্যাঙ্কে থাকা অর্থ ও পিংলার স্কুলের সম্পত্তি অ্যাটাচমেন্ট হয়ে গেলে সম্পত্তির পরিমাণ ২০০ কোটি ছাড়িয়ে যাবে বলে ইডি-র অনুমান।

অন্যদিকে, বীরভূম (Birbhum) জেলার বেশ কিছু জায়গায় সিবিআই (CBI) এবং ইডি (ED) একযোগে হানা দিয়েছে বুধবার। নানুর থানার অন্তর্গত বাসাপাড়া গ্রাম। এখানে তৃণমূল নেতা সেলিম খানের (Selim Khan) বাড়িতে এদিন সকালেই ঢুকেছে সিবিআই। বাড়ির সামনে রয়েছে কেন্দ্রীয় বাহিনী (Central Force), ভিতরে তল্লাশি চালাচ্ছে সিবিআই। সূত্র মারফত খবর, সেলিম খানকে সিবিআই বাড়ির ভিতরে জেরা করছে। সকাল ৯ টা থেকেই এই তল্লাশি অভিযান শুরু হয়। পাশের গ্রামে সেলিম খানেরই ঘনিষ্ঠ এক নেতার বাড়িতে হানা দেয় ইডি। বেশ কিছু ব্যবসার সঙ্গে যুক্ত মুক্তার সেখ আর্থিক তছরূপের সঙ্গে জড়িত বলে অভিযোগ।

ইতিমধ্যে শান্তিনিকেতনে ৩০ জনের বেশি ইডি আধিকারিক পৌঁছে গিয়েছেন। অর্পিতা এবং পার্থ চট্টোপাধ্যায়ের শান্তিনিকেতনে যে সব সম্পত্তির খোঁজ মিলেছে, সেখানেই হানা দেন ইডি আধিকারিকরা। তাঁরা এদিন ঢুকে পড়েন 'অপা'তেও (APA)। তাঁদের সঙ্গে ছিল বিশাল কেন্দ্রীয় বাহিনী।  ফলে এরপর আর নতুন কী সম্পত্তির খোঁজ মেলে, সেদিকেই তাকিয়ে ইডি আধিকারিকরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন