ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
13-fishermen-rescued-alive-from-trawler-FB-Satyanarayana-5-still-missing
Trawler update: ট্রলার এফবি সত্যনারায়ণের ১৩ মৎস্যজীবী জীবিত উদ্ধার, এখনও নিখোঁজ ৫ মৎস্যজীবী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-20 09:54:59


আজ সকালে বঙ্গোপসাগরে(Bay of Bengal) কেঁদো‌ দ্বীপের কাছে ডুবে যাওয়া ট্রলার(TRAWLER) এফবি সত্যনারায়ণের ১৩ জন মৎস্যজীবীকে(fishermen) জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ(missing) ৫ জন মৎস্যজীবী। উদ্ধার মৎস্যজীবীদের কাকদ্বীপ মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ডুবে থাকা ট্রলারটির অবস্থান চিহ্নিত করা গেছে। 

উদ্ধারকাজে মৎস্যজীবীদের তিনটি ট্রলার গিয়ে ১৩জনকে উদ্ধার করে নিয়ে আসে পাথরপ্রতিমা ঘাটে। পরে তাদের নিয়ে আসা হয় কাকদ্বীপ মহকুমা হাসপাতালে। সমুদ্র উত্তাল থাকার পাশাপাশি অন্ধকারের মধ্যে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। নিখোঁজ ৫ মৎস্যজীবীর খোঁজ চালানো শুরু হয় সকাল থেকে।

উত্তাল সমুদ্রে ট্রলার ডুবিতে কীভাবে বেঁচে ফিরলেন সেই ভয়ংকর অভিজ্ঞতার কথা জানালন এক মৎস্যজীবী ।

নিখোঁজ মৎস্যজীবীর পরিবারের সদস্যরা রয়েছেন দুশ্চিন্তায়। তাদেরও খোঁজে উদ্ধার কাজ চলছে বলে জানান সুন্দরবন সামুদ্রিক মৎস্যজীবী শ্রমিক ইউনিয়নের সম্পাদক সতীনাথ পাত্র।

প্রসঙ্গত, গতকল কেঁদো দ্বীপের(island) কাছে উল্টে যায় এফবি সত্যনারায়ণ নামের একটি ট্রলার। সূত্রের খবর, নিখোঁজ হন কাকদ্বীপ-নামখানা এলাকার ১৮ মৎস্যজীবী। কাকদ্বীপ মৎস্যজীবী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে, আবহাওয়ার সতর্কবার্তা পাওয়ার পর ফেরার সময় সুন্দরবন ব্যাঘ্রপ্রকল্পের অন্তর্গত কেঁদো দ্বীপের কাছে ডোবা চরে ধাক্কা খেয়ে ট্রলারটি ডুবে যায়। বঙ্গোপসাগরের গভীরে ইলিশ মাছ ধরতে গিয়েছিলেন তারা। মৎস্যজীবী ইউনিয়নের পক্ষে উপকূল রক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়। কাকদ্বীপ মৎস্যজীবী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন জানিয়েছে, গত ১৬ আগস্ট বঙ্গোপসাগরের গভীরে ইলিশ ধরতে গিয়েছিল এফবি সত্যনারায়ণ নামের ট্রলারটি। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন