ব্রেকিং নিউজ
10000-Katmani-for-houses-another-10000-for-the-roof
Abas Yojana: ১০ হাজারি কাটমানিতে বাড়ি উঠেছে, ছাদের জন্য আরও ১০ হাজার?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 19:19:48


প্রধানমন্ত্রী আবাস যোজনার (Abas Yojana) প্রথম কিস্তির জন্য দশ হাজার টাকা কাটমানি (Cutmoney) দিয়েছেন। কিন্তু বাকি দ্বিতীয় কিস্তির দশ হাজার টাকা কাটমানি দিতে না পারেননি। আর এই অপরাধে এক উপভোক্তার বাড়ি নাকি অসম্পূর্ণ অবস্থায় পড়ে আছে। সেই অসম্পূর্ণ বাড়িতেই (Incomplete House) পরিবার নিয়ে বাস করতে হচ্ছে বীরভূমের মুরারই এক নম্বর ব্লকের মুরারই ভাদিশ্বর গ্রামের আসানন্দ ভুঁইমালির পরিবারকে। এই বিষয়ে মুরারই এক নম্বর ব্লক আধিকারিকের কাছে তৃণমূল পঞ্চায়েত সদস্যা (Panchayet Member) অনিতা রবিদাসের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন তাঁরা। ঘটনার তদন্ত শুরু করেছেন ব্লক আধিকারিক প্রণব চট্টরাজ।

আসানন্দ ভুঁইমালির অভিযোগ, ২০২০-২১ আর্থিক বর্ষে তাঁদের নামে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি বরাদ্দ হয়। সেই বাড়ির প্রথম কিস্তির ৬০ হাজার টাকা হাতে পাওয়ার  আগে স্থানীয় পঞ্চায়েত সদস্যা অনিতা রবিদাসকে দশ হাজার টাকা কাটমানি হিসাবে দিতে হয়। বাড়ি তৈরি করার সময় তাঁর ছেলে অসুস্থ হলে বাড়ি সংলগ্ন তিন শতক জায়গা ওই পঞ্চায়েত সদস্যা কিনে নেন। কিন্তু তাঁর বরাদ্দ জায়গার চেয়ে বেশি জায়গাও দখল করে রাখেন বলে অভিযোগ করেন আসানন্দ ভুঁইমালি। একদিকে বরাদ্দ জমির চেয়ে বেশি জমি দখল করে নেওয়া ও দ্বিতীয় কিস্তির জন্য দশ হাজার টাকা কাটমানি দিতে না পারার জন্য দ্বিতীয় কিস্তির বাকি দশ হাজার টাকা পাচ্ছেন না আসানন্দ ভুঁইমালি। বরাদ্দ টাকা না পেয়ে বাড়ির ছাদও করতে পারেননি। বাধ্য হয়ে খড় ও প্লাস্টিকের আচ্ছাদন দিয়ে বসবাস করতে হচ্ছে।

যদিও দশ হাজার টাকা কাটমানি নেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল পঞ্চায়েত সদস্য অনিতা রবিদাস। তিনি জানান, তাঁর নামে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। আসানন্দর কাছে তিন কাঠা জমি নেওয়া হয়েছিল। সেই জমি আমাকে মাপ করে বুঝিয়ে দেয়নি। এই নিয়ে আমি পঞ্চায়েতকেও জানিয়েছিলাম।

পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি থেকে জেলা পরিষদ, সব জায়গায় দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করেন বীরভূম বিজেপি জেলা সভাপতি ধ্রুব সাহা। বিষয়টি দেখে ব্লক নেতৃত্ব ও জেলা নেতৃত্বকে জানানোর কথা বলেছেন স্থানীয় তৃণমূল নেতা বিপ্লব শর্মা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন