ব্রেকিং নিউজ
-in-summer-there-is-a-chance-of-rain-know-the-weather-forecast-of-the-districts
Weather Update: গরমে হাঁসফাঁস, রয়েছে বৃষ্টির সম্ভাবনাও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-04 08:11:39


বৃষ্টি (Rain) হলে সাময়িক স্বস্তি। আর বৃষ্টি না হলেও আর্দ্রতাজনিত চরম অস্বস্তি। এই দুইয়ে মিলে একেবারে নাজেহাল অবস্থা কলকাতা (Kolkata) তথা দক্ষিণবঙ্গবাসীর (South Bengal)৷ বুধবারের মতো বৃহস্পতিবারও কলকাতায় দিনের বিভিন্ন সময়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে চলেছে৷ আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে এমনই থাকবে রাজ্যের আবহাওয়া (Weather Update) আগামী কয়েকদিন। শহরে দু এক পশলা বৃষ্টি হলেও গুমোট গরম থেকে এখনই মুক্তি মিলবে না।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৫দিন উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। পূর্বাভাসে আরও বলা হয়েছে, জলপাইগুড়ি-আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতও হতে পারে। শুক্রবার, ৫ই অগাস্ট থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আবহাওয়ার তেমন হেরফের হওয়ার সম্ভাবনা নেই। আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি সম্ভাবনা নেই। তবে বিকেলের দিকে বিক্ষিপ্ত বৃষ্টি হবে পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলার বেশ কিছু অংশে। হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়াতে। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বড় পরিবর্তন হবে না বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অর্থাৎ দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি বাড়বে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, ফের উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলার বেশ কিছু অংশে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বর্ষার প্রথম থেকে উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী থেকে অতিভারী বর্ষণ হয়েছে। অনেক জায়গায় তার জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল। তারপরেও বর্ষার ঘাটতি তৈরি হয়েছে উত্তরবঙ্গে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতাবাসীকে গুমোট গরমেই কাটাতে হবে। তবে আজ, বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ রয়েছে ৮৭ শতাংশ। সেকারণে হাঁসফাঁস গরম থাকবে শহরে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন