ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
-The-dilapidated-state-of-Kanyashree-Park-angry-city-dwellers
kanyasree কন্যাশ্রী পার্কের বেহাল দশা, ক্ষুব্ধ পুরবাসী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-21 18:07:41


শহরের বুকে এক টুকরো সবুজ ছিল । কিন্তু এখন আগাছায় ভরেছে সাধের কন্যাশ্রী পার্ক। মালদহ শহরের বালিকা বিদ্যালয়ের সামনে গড়ে ওঠা কন্যাশ্রী পার্কের বেহাল দশা। ক্ষুব্ধ পুরবাসী।

বাগান জুড়ে ছড়িয়ে রয়েছে নানা বর্জ্য় পদার্থ। যত্রতত্র ছড়িয়ে প্লাস্টিকের প্যাকেট। গাছগুলিও শুকিয়ে গেছে। ভেঙে পড়ে রয়েছে পার্কের ভিতরে থাকা নানা সামগ্রী। দীর্ঘদিন যে এই পার্কের কোনও সংস্কারই হয়নি, তা পার্কের ঘাস দেখলেই বোঝা যায়।  হতশ্রী চেহারা মালদহ শহরের বালিকা বিদ্যালয়ের সামনে গড়ে ওঠা কন্যাশ্রী পার্কের।

জানা গিয়েছে, আগে মালদা শহরের বালিকা বিদ্য়ালয়ের সামনে গড়ে ওঠা এই পার্কে ফেলা হত আবর্জনা। এই জায়গা আগে পরিত্য়ক্ত ছিল। বছর দুয়েক আগে তৎকালীন ইংরেজবাজার পুরসভার পুরপ্রধান নিহাররঞ্জন ঘোষের উদ্যোগে এই এলাকাকে পরিষ্কার করে, কয়েক লক্ষ টাকা ব্যয়ে তৈরি করা হয় কন্যাশ্রী পার্ক। অভিযোগ, তারপর থেকেই অবহেলায় পড়ে রয়েছে এই পার্কটি। সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করছে না বর্তমান পুরবোর্ড। যার জেরে প্রায় নষ্ট হতে বসেছে এটি। শহরবাসীর একাংশের দাবি, টাকা পয়সা নিয়ে নয়ছয় করা হচ্ছে। আর এর পিছনে রয়েছে তৃণমূলের গোষ্ঠী কোন্দল। বর্তমান পুরপ্রশাসক মণ্ডলীর সদস্যদের অনীহায় এই পার্ক ধ্বংস হতে বসেছে বলে অভিযোগ বাসিন্দাদের। 

 পুর প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ প্রাক্তণ পুরপ্রধান নিহার রঞ্জন ঘোষ। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে পুর প্রশাসক মণ্ডলীর সদস্য আশিস কুণ্ডু।

তবে সমালোচনা করতে ছাড়েনি বিজেপি। পুর এলাকায় এই পার্ক হতে পারত আরও সুন্দর মুক্ত বায়ু নিতে আসার জায়গা। তবে পুরপ্রশাসনেই ভরসা রাখছেন শহরবাসী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন