১৮ এপ্রিল, ২০২৪

Sandeshkhali: নালিশের বন্যা, সিরাজ শেখের অত্যাচার থেকে রেহাই পাননি বিশেষভাবে সক্ষম ব্যক্তিও
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-25 16:39:23   Share:   

কয়েকদিন ধরে উত্তেজিত হয়ে রয়েছে সন্দেশখালির বেড়মজুর। শেখ শাহজাহানের অত্য়াচারে জর্জরিত হয়ে পড়েছিল গোটা সন্দেশখালিবাসী। ক্ষোভে ফুঁসছেন অসহায় মানুষরা। যার জন্য় একাধিক এলাকায় এলাকায় বসেছে 'অভিযোগ গ্রহণ কেন্দ্র'। আর সেই অভিযোগ কেন্দ্রের সামনেই দেখা গেল একজন বিশেষভাবে সক্ষম ব্যক্তিকে। 

সিরাজ শেখের অত্যাচারের হাত থেকে রক্ষা পেল না একজন বিশেষভাবে সক্ষম ব্যক্তিও। হুইল চেয়ারে যাতায়াত করে কোনওক্রমে একটি ছোটো মিষ্টির দোকান চালাতেন শুভেন্দু মাঝি। বেড়মজুর হাটে তাঁর মিষ্টির দোকান ছিল। অভিযোগ, সেই মিষ্টির দোকানটাই জোরপূর্বক তুলে দিয়েছে সিরাজ বাহিনী।

শুভেন্দু মাঝি জানিয়েছেন, তাঁর মিষ্টির দোকান উঠিয়ে দিয়ে সেই জায়গায় সাইক্লোন সেন্টার করা হবে বলে জানিয়েছে শাহজাহানের অনুগামীরা। সেই সেন্টারে থাকবে একটি ডাক্তারের চেম্বার। তার উপরে থাকবে তৃণমূলের পার্টি অফিস। তিন দিনের মধ্য়ে মিষ্টির দোকান না ছেড়ে দিলে ভাঙচুর করা হবে বলেও হুমকি দেওয়া হয়। তাই তিনি বাধ্য় হয়ে ঝামলা-ঝঞ্জাট এড়াতে মিষ্টির দোকান ছেড়ে দেন। রবিবার সিরাজ শেখ ও তাঁর বাহিনীর বিরুদ্ধে কাটপোল বাজারে পুলিসের অস্থায়ী ক্যাম্পে লিখিত অভিযোগ করলেন ওই বিশেষভাবে সক্ষম ব্যক্তি।

কাঠপোল বাজারে বসিরহাট জেলা পুলিসের তরফে খোলা হয়েছে ক্যাম্প। শনিবার প্রথম দিনই ৭৩ টি অভিযোগ জমা পড়েছে। উল্লেখ্য, অভিযোগের বেশিরভাগই শাহজাহানের ভাই সিরাজ শেখের বিরুদ্ধে। জমি দখল, বাড়ি ভাঙচুর, দোকান দখল, মারধরের অভিযোগ। আজ, রবিবার দ্বিতীয় দিনও সেই ক্যাম্প খোলা রয়েছে। সকাল থেকেই আজও মানুষ অভিযোগ জানাতে আসছে সেই ক্যাম্পে। কাঠপোল বাজারে মোতায়েন রয়েছে পুলিস বাহিনীও।


Follow us on :