ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
virat-rohit-indian-cricket
Virat Kohli: চাপে কোহলি, ওয়ান ডে অধিনায়ক রোহিত


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-09 15:08:04


বিরাট কোহলিকে সৌরভের বোর্ড জানিয়েছিল, টি ২০ ক্রিকেটের অধিনায়ক পদ ছাড়ার মতো সীমিত ওভার অর্থাৎ ওয়ান ডে থেকেও অধিনায়ক পদ ছাড়তে হবে। কিন্তু রাজি করানো যায়নি কোহলিকে। ৪৮ ঘণ্টা পার হতেই বোর্ড তাঁকে সরিয়ে দিল নেতৃত্ব থেকে। ঘটনার পূর্ব ইতিহাস কী? পরিসংখ্যান বলছে, ওয়ান ডে-তে কোহলির রেকর্ড সবথেকে ভালো। তাঁর নেতৃত্বে ভারত ৯৫ ম্যাচে ৬৫টি জয় পেয়েছে এবং ২৭ বার হার। তাঁর এই রেকর্ড নাকি ভারতে সেরা। তিনি জয়ের ব্যাপারে কপিল দেব এবং ধোনির রেকর্ডকে পিছনে ফেলে দিয়েছেন এবং সৌরভ গাঙ্গুলিকেও। এ সত্ত্বেও তাঁকে সরিয়ে দেওয়া হল কেন,তা নিয়ে ক্রিকেট মহলে প্রশ্ন উঠেছে।

পিছন ফিরে তাকালে দেখা যাবে, কোহলি গত দু-আড়াই বছর ধরে বেপরোয়া হয়ে উঠেছিলেন ক্রিকেট জীবনে। নিজের মর্জিমাফিক দল গড়া এবং রবি শাস্ত্রীকে নিয়ে একটা মিনি ইউনিট তৈরি করেছিলেন। টানা নেতৃত্বে হয়তো কোহলির ব্যাটিং অ্যাভারেজ ভালো। কিন্তু আইসিসি-র কোনও টুর্নামেন্টে ট্রফি আসেনি। করোনা আবহে এবং তার আগেও ক্রিকেটের থেকে স্ত্রী তথা অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে ফেসবুকে ছবি এবং বিজ্ঞাপন নিয়েই বেশি ব্যস্ত ছিলেন তিনি। 

ওয়ান ডে-তে তাঁর ২১টি সেঞ্চুরি থাকলেও গত দুবছরে পাতে ফেলার মতো রান নেই। ক্রিকেট কিংবদন্তি সুনীল গাভাস্কার পর্যন্ত তাঁর সমালোচনা করেছেন বারবার। কিন্তু আমল দেননি কোহলি, বরং উত্তর দিয়েছেন অনুষ্কা। এসব সৌরভ নাকি ভালোভাবে নেননি। এমনিতেও সৌরভের সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক কোনও দিনও ভালো ছিল না। তার উপর কোহলি জুটি বেঁধেছিলেন শাস্ত্রীর সঙ্গেই। কিছুদিন আগে সৌরভ সাংবাদিক বৈঠকে টি ২০ বিশ্বকাপের পরাজয়ে কোহলি অ্যান্ড কোম্পানির প্রচণ্ড সমালোচনা করেছিলেন। কোহলির তখনই বোঝা উচিত ছিল, বোর্ড তাঁর উপর সন্তুষ্ট নয়। 

ঠিক হয়েছে, রোহিত শর্মা এবার ভারতের সীমিত ওভার এবং টি ২০র নতুন অধিনায়ক। রোহিতের ইদানিংকালের নেতৃত্ব এবং ব্যাটিং অ্যাভারেজ দারুণ ভালো। বোর্ডের সঙ্গে রোহিতের সম্পর্কও খুব ভালো। ফলে পরিবর্তন যে মসৃণ হবে, বলাই বাহুল্য।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us