ব্রেকিং নিউজ
virat-kohli-sourav
virat kohli বিরাট কোহলি নিয়ে কী বললেন সৌরভ?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-16 17:29:21


বিশ্ব ক্রিকেটে বিরাট যুগের অবসান হয়েছে। শনিবার সন্ধ্যায় সে কথা টুইট করে জানিয়েছেন খোদ বিরাট কোহলি। যদিও পূর্বেই টি-২০ এবং ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। এবার টেস্ট দলের অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন। এই টুইটের পরই মন খারাপের সূচনা বিরাট ফ্যানদের মধ্যে।

অধিনায়কত্ব থেকে অবসর ঘোষণার বিবৃতির ছত্রে ছত্রে ছিল অভিমান ও আবেগের প্রকাশ। বিরাট কোহলি বলেছেন, দীর্ঘ ৭ বছরের অধিনায়কত্বের কেরিয়ারে তিনি কোনওদিন অসৎ হননি। দলের জন্য সর্বদা ১২০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছেন। পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি এবং প্রাক্তন কোচ রবি শাস্ত্রী সহ সকল সতীর্থদের। একইসঙ্গে তারতীয় দলের অধিনায়কত্ব করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করলেন বিসিসিআইকেও।

এই টুইটের ৯ মিনিটের মধ্যেই বিসিসিআই-এর তরফে বিরাটের এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়। এবং ভারতীয় ক্রিকেটকে উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য বিরাটকে ধন্যবাদ জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিরাটের টুইটের পরই একাধিক টুইট আসতে শুরু করে বিভিন্ন মহল থেকে।

বিসিসিআই সচিব জয় শাহ এদিন টুইট করে লেখেন, ভারতের অধিনায়ক হিসেবে ভালো সময় কাটিয়েছে বিরাট কোহলি। গোটা দলকে প্রচণ্ড ফিট করে তুলেছে। দেশে ও বিদেশে দুর্দান্ত খেলেছে। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে টেস্ট জয় অবশ্যই আলাদা আনন্দের।

তবে সকলের নজর ছিল বিবিসিসিআই-এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়-এর প্রতিক্রিয়ার দিকে। শনিবার সন্ধে ৬ টা ৪৪ মিনিটের পর সৌরভ গঙ্গোপাধ্যায় ১২ টা ৪৭ মিনিটে অর্থাৎ ছয় ঘন্টা পর শেয়ার করেন তাঁর প্রতিক্রিয়া। টুইটে সৌরভ গঙ্গোপাধ্যায় লেখেন, বিরাটের নেতৃত্বে ভারত সব ধরনের ক্রিকেটে দ্রুত উন্নতি করেছে। এটা বিরাটের ব্যক্তিগত সিদ্ধান্ত। বোর্ড এই সিদ্ধান্তকে সম্মান জানায়। ভবিষ্যতে ভারতীয় দলকে আরও উন্নতির দিকে নিয়ে যেতে অন্যতম সদস্য হবে। বিরাট একজন দারুণ ক্রিকেটার। তিনি সর্বশেষে 'ওয়েল ডান' জানান বিরাটকে।

কিন্তু সোশ্যাল মিডিয়া জুড়ে দেখা যায় বিরাট ভক্তদের ক্ষোভ। ভক্তরা কার্যত তুলোধনা করেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ-কে। উল্লেখ্য, বিরাট কোহলির নেতৃত্বে টেস্টে ভারত ৬৮ টি ম্যাচ খেলেছে। যার মধ্যে ৪০ টি ম্যাচে জয়লাভ করেছে। ১৭টি ম্যাচে হেরেছে, আর ড্র হয়েছে ১১ টি ম্যাচে। কেবল অধিনায়ক হিসেবেই নন, বিশ্বের অন্যতম সফল ব্যাটসম্যান বিরাট কোহলি। অধিনায়ক থাকাকালীন বিরাট কোহলি ৫৮৬৪ রান করেছেন। ২০টি শতরান, ১৮টি অর্ধ শতরান। এই পরিসংখ্যানই প্রমাণ, কতটা সফল বিরাটের অধিনায়কত্বে দৌড়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন