ব্রেকিং নিউজ
tennis-legend-boris-baker-was-accused-of-bankruptcy-and-faces-jail
Boris Baker: অর্থ তছরূপের অভিযোগ, আড়াই বছর জেল হেফাজত 'দেউলিয়া' বরিস বেকারের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-30 14:26:17


আর্থিক জালিয়াতির অভিযোগে জেল হেফাজতে থাকবেন টেনিস তারকা বরিস বেকার (Boris Baker)। ভারতীয় মুদ্রায় প্রায় ২৪ কোটি টাকার বেশি আর্থিক জালিয়াতির (Money laundering) অভিযোগে ইতিমধ্যে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। সেই অপরাধে এই টেনিস তারকা আড়াই বছর জেল খাটবেন। এমনটাই রায় লন্ডনের একটি আদালতের (London Court)।

এপ্রিলের শুরুতেই চারটি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন বরিস বেকার। যার মধ্যে অন্যতম নিজেকে দেউলিয়া ঘোষণা করেও সম্পদের পরিমাণ প্রকাশ্যে আনেননি টেনিস তারকা। সেই অর্থ তছরূপ অর্থাৎ অন্যত্র সরানোর অভিযোগও দায়ের হয়েছিল তাঁর বিরুদ্ধে। ছয় বারের গ্র্যান্ডস্লাম জয়ীকে ২০১৭ সালে দেউলিয়া ঘোষণা করা হয়েছিল। কিন্তু পরে জানা গিয়েছে, তিনি প্রাক্তন স্ত্রীকে অর্থ দিয়েছিলেন। তাই লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন কোর্টের বিচারক ডেবোরাহ টেলর তাঁকে আড়াই বছর কারাদণ্ডের নিদান দিয়েছেন।

বিচারক রায়ে বলেন, 'আপনি কখনও আপনার অপরাধের জন্য অনুশোচনা করেননি। অপরাধ স্বীকারও করেননি। আপনার স্বভাবে কখনও নম্রতাও প্রকাশ পায়নি।' বিচারক জানান, আড়াই বছরের মধ্যে অর্ধেক সময় কিংবদন্তি টেনিস তারকাকে জেলবন্দি থাকতে হবে। বাকিটা কাটাবেন লাইসেন্সে। এই সাজা ঘোষণার সময় এজলাসে ছিলেন বরিসের ছেলে এবং বান্ধবী। কিংবদন্তী টেনিস তারকার পরনে ছিল ধূসর ব্লেজার সঙ্গে বেগুনি-সবুজ  টাই। পরিবারকে সঙ্গে নিয়েই আদালতে পৌঁছন তিনি।

মাত্র ১৭ বছর বয়সে আত্মপ্রকাশ ঘটে বেকারের। বিশ্বজুড়ে বহু টেনিস প্লেয়ারের অনুপ্রেরণা বেকার।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন