ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
slow-cricket-2nd-day-in-kanpur
Cricket: কানপুরে ঘুমন্ত দ্বিতীয় দিন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-11-26 18:53:45


কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিন মোটামুটি ঝিমিয়ে রইলো । যদিও সম্পূর্ণ সময়ের মধ্যে বাধা ছিল কুয়াশার । তবুও দ্বিতীয় দিনের খেলা পুরোনো জমানার ক্রিকেটকে মনে করিয়ে দিল অর্থাৎ ধীরে খেলো । গতকাল শেষ হয়েছিল যেখানে তার সঙ্গে খুব বেশি রান যোগ হয়ে নি । কিন্তু এরই মধ্যে ভারতের প্রাপ্তি নতুন ব্যাটার শ্রেয়স আইয়ার । মুম্বাইয়ের এই ছেলেটির চোটে খেলার জীবন শেষ হতে চলেছিল । ওই সময়ে তাঁর কোচ থেকে সুনীল গাভাস্কার , সচিন তেন্ডুলকর অজিঙ্ক রাহানে প্রত্যেকে তাঁকে উৎসাহ দেন । তাঁর এক সময়ে হাত চলছিল না ।

ধীরে ধীরে ব্যায়াম যোগা ইত্যাদি করে খেলায় ফিরে আসতে শুরু করেন শ্রেয়স | এখন বিশেষজ্ঞদের মতে তিনি আবার পূর্ব অবস্থায় ফিরে গেছেন , খেলার কোনও সমস্যা হবে না, এমনকি টেস্টের মতো ৫ দিনের ম্যাচেও খেলতে পারবেন শ্রেয়স । আজ তাই প্রমাণ করলেন একটি সময়োপযোগী সেঞ্চুরির মাধ্যমে । মুম্বাইয়ের প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়দের মতো নানান স্ট্রোক আছে তাঁর হাতে ।

শ্রেয়সের শতরান ছাড়া আর বলার মতো অস্মিন ভালো ব্যাট করেছেন। কিন্তু বঙ্গ সন্তান ঋদ্ধিমান সাহা মাত্র ১ রান করে আউট হয়ে যান । পন্থকে বিশ্রামে পাঠিয়ে ঋদ্ধিকে সুযোগ দেওয়া হয়েছিল । তিনি এই মুহূর্তে বিশ্বের সেরা দুই উইকেটরক্ষকের মধ্যে অন্যতম।  কিন্তু ব্যাটিং না থাকলে ভারতীয় দলে বারবার সুযোগ পাওয়া কঠিন । উইকেটের দ্বিতীয় দিনের যা অবস্থা তাতে পেসাররা এখনও সাহায্য পাচ্ছে কিন্তু স্পিনাররাও সুবিধা পেতে পারে । পরে নিউজিল্যান্ডের পালা । তারা ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১২৯ রান করে ।

দুই ওপেনিং ব্যাটার একেবারেই খুব ধীরে ব্যাট করছে । ভারতকে কাল সকালে উইকেট নিতেই হবে নতুবা নিউজিল্যান্ড চেপে ধরবে । পিছনে অনেক ব্যাটার আছেন । বিশ্ব সেরা কেন উইলিয়ামসন্স এখনও অপেক্ষায় যাঁকে বিশ্বের সেরাদের মধ্যে ফেলা হয়ে থাকে ।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us