ব্রেকিং নিউজ
  Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বঙ্গের বিভিন্ন জেলায়      Sourav-Wriddhi: বেহালা ছেড়ে ৪০ কোটির বাড়িতে সৌরভ, কিন্তু বাংলা ছাড়ছেন না ঋদ্ধি     Delhi Rain: ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, বিদ্যুৎ-বিভ্রাট, ব্যাহত বিমান চলাচল     Monkeypox: মাঙ্কিপক্স নিয়ে ভারতকে সতর্ক করল হু     Lake Club: আজই খুলছে দুটি রোয়িং ক্লাব, তবে নিষেধাজ্ঞা রয়েছে, উঠছে সতর্কতা নিয়ে প্রশ্ন     Anubrata: এবার ভোট পরবর্তী হিংসা মামলায় মঙ্গলবার তলব অনুব্রতকে     Fire: মহেশতলায় গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন     SSC: ব্রাত্য বসুকে আজই তলব করলেন রাজ্যপাল     Market: ভোজ্যতেল, আলুর পর কি এবার ডালের দামও বাড়ছে? আশঙ্কায় সাধারণ মানুষ     Corona Update: দেশে সংক্রমণ এবং মৃত্যু নিম্নমুখী      Suicide: কিশোর ভারতী স্টেডিয়ামের পাশেই নিরাপত্তারক্ষীদের সুপারভাইজারের ঝুলন্ত দেহ     Ceremony: ৯৫ বছর বয়সে বৃদ্ধ খুঁজে নিলেন স্বপ্নের মহিলাকে, বাঁধলেন গাঁটছড়া     Arjun singh: আজ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক অর্জুনের, তৃণমূলে ফিরতে পারেন ছেলেও     Delhi: মাটিতে জাতীয় পতাকা পেতে নমাজ পাঠ! দিল্লির ঘটনায় তোলপাড় দেশ  
rohit-sharma-was-selected-as-test-captain-against-srilanka-tour
Srilanka Tour: আসন্ন শ্রীলঙ্কা সিরিজে ভারতীয় টেস্ট দলের দায়িত্বে অপ্রতিরোধ্য রোহিত


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-19 18:35:03


বিরাট কোহলির যুগ শেষ, এবার নতুন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আগেই বিরাটকে সরিয়ে এক দিবসীয় এবং টি-২০ ক্রিকেটে (T-20I) অধিনায়ক করা হয়েছিল তাঁকে। এবার কোহলি (Virat Kohli) টেস্ট ক্রিকেটের নেতৃত্ব থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর অনেক নাম ঘুরছিল। বিরাট না খেলার ফলে গত ২০২০-তে আজিঙ্ক রাহানেকে অধিনায়ক করা হয়েছিল।

যথেষ্ট দক্ষতার সঙ্গে দল চালনা করে সিরিজ জিতেছিল ভারত। আজিঙ্কও যথেষ্ট ভালো ফর্মে ছিলেন। কিন্তু এরপর ইংল্যান্ড সফর পরে দেশে নিউজিল্যান্ড এবং শেষে দক্ষিণ আফ্রিকায় অজিঙ্কা খুব খারাপ পারফর্ম করেছেন। ফলে তাঁকে অধিনায়ক করার ঝুঁকি নেয়নি বোর্ড।

দল গঠনে নাম উঠে এসেছিল ওপেনার কেএল রাহুলেরও। কিন্তু তাঁর নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় ফল খুব খারাপ করে দল। কাজেই নির্বাচকমণ্ডলী মনে করেছে দল চালনা করার মতো মনের জোর তাঁর নেই। ফলে তিনি দ্রুতই বাতিলের খাতায় চলে যান।

কার্যত অধিনায়ক হয়ে জয়ের ভাণ্ডারে প্রচুর পালক জমা করেন রোহিত শর্মা। এর ফলে তাঁকে ছাড়া কোনও বিকল্প ছিল না বোর্ডের কাছে। এখন সব ধরণের ক্রিকেটে অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের বিষয়ে অবশ্য তাঁরই রাজ্যের সুনীল গাভাস্কারের আপত্তি ছিল।  সানি বলেছিলেন, 'রোহিতের চোরা আঘাত রয়েছে। ফলে তাঁর জায়গায় ঋষভ পন্থকে অধিনায়ক করা হোক।' কিন্তু বোর্ড মনে করেছে এই মুহূর্তে সব ধরণের ক্রিকেটে রোহিতের ধারেকাছেও কেউ নেই। ফলে তিনিই অধিনায়ক।

রোহিতকে আন্তর্জাতিক ক্রিকেটের হিটম্যান বলা হয়ে থাকে। তাঁর কব্জির জোরে দ্রুত রান ওঠে এবং টেস্ট ম্যাচেও তিনি দ্রুত রান করতে অভিজ্ঞ। একদিনের ক্রিকেট বা টি-২০-তে রোহিতের রেকর্ড খুঁজতে যাওয়া বৃথা। কারণ তা অবিশ্বাস্য, টেস্টেও তাঁর রেকর্ড ফেলে দেওয়ার মতো নয়। ৪৩ টেস্টে মোট ৩,০৪৭ রান করেছেন।

যার মধ্যে ৮টি সেঞ্চুরি এবং ১৪টি অর্ধশত রান রয়েছে। জীবনের প্রথম টেস্ট খেলেছেন তাঁর প্রিয় ইডেন গার্ডেনে এবং প্রথম টেস্টেই শতরান (১৭৭)। সর্বোচ্চ রান করেছেন এক ইনিংসে ২১২। এবার তাই শ্রীলঙ্কাকে দেখে নেওয়ার পালা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন