ব্রেকিং নিউজ
question-about-wriddhiman
Wriddhiman: সচিনকে যে প্রশ্ন শুনতে হয়নি, ঋদ্ধিমানকে কেন শুনতে হবে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 14:21:51


কলকাতা দলে নেই বাংলার ঋদ্ধিমান সাহা। কেন নেই, তার উত্তর দিতে পারবে টিম শাহরুখ খান। সত্যি বলতে, আইপিএল শুরুর পর থেকেই এই প্রশ্ন বাঙালি ক্রিকেটপ্রেমীদের। প্রথমে সৌরভ গঙ্গোপাধ্যায় ছিলেন, ছিলেন বর্তমানে ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। এরকমই উঁকিঝুঁকি দেওয়া কচিৎ কদাচিৎ কেউবা ছিলেন প্রথমদিকে। কিন্তু গত ১০ বছরে বাংলার ক্রিকেটার কোথায় কলকাতা নাইট রাইডার্সে? ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার, উইকেটকিপার ঋদ্ধিমানের কপালে কেন জুটল না এই দলে খেলার সুযোগ, তাই নিয়ে প্রবল ক্ষোভ রয়েছে বাংলায়।

এবার প্রথমে ঋদ্ধি কোনও দলেই ডাক পাননি। কিন্তু পরে নবনির্মিত গুজরাত টাইটনসে তিনি ডাক পান। চূড়ান্ত পর্বের আগে দেখা যাচ্ছে, গুজরাত দলের হয়ে ওপেন করতে নেমে ঋদ্ধির দুর্দান্ত রানের অ্যাভারেজ। কিপিং তো অতুলনীয়। ওই দলের প্রশিক্ষক গ্যারি কার্স্টন সোমবার ভূয়সী প্রশংসা করেছেন ঋদ্ধির। ফাইনাল রাউন্ডের আগে প্রশ্ন উঠে গিয়েছে, কেন ভারতীয় দল থেকে বাতিল করা হল তাঁকে? সে কি কোহলির প্রিয় খেলোয়াড় বলেই?

এই মুহূর্তে ভারতের উইকেটরক্ষক ঋষভ পন্থ। ঋষভের ব্যাটিং নিঃসন্দেহে চমৎকার। কিন্তু কিপিং ততোধিক খারাপ। আসন্ন দক্ষিণ আফ্রিকা টি ২০ ম্যাচে পন্থ নাকি খেলছেন না। কারণ তাঁর বিশ্রাম দরকার। যেহেতু তারপরই ইংল্যান্ড সফর। প্রশ্ন উঠেছে, তবে ঋদ্ধিমানকে কেন এই টুর্নামেন্টে ডাকা হচ্ছে না। প্রশ্ন বোর্ড সভাপতি সৌরভকে। এ বিষয়ে সমস্ত ক্রীড়াপ্রেমীরা জেনে গিয়েছেন যে, ভারতীয় ক্রিকেট কোচ রাহুল দ্রাবিড় নাকি ঋদ্ধিমানকে অবসর নিতে চাপ দিয়েছেন, এটি নাকি প্রশাসনের ইচ্ছা। অত্যন্ত অসম্মানের। বলা হচ্ছে, তাঁর নাকি ৩৮ বছর বয়স হয়ে গিয়েছে, এই বয়সে কেন খেলা? এই প্রশ্ন সচিন তেন্ডুলকরকে কেউ করতে পারত? ৩৮ বছরে যদি কেউ টি ২০ অনায়াসেই খেলতে পারেন, তবে বয়সের প্রশ্ন কেন? রাজনীতির শিকার হচ্ছেন কি বাংলার এই ক্রিকেটার? এরই মধ্যে ঋদ্ধিকে বাংলা দলে ডাকা হয়েছে। তিনি খেলবেন জানিয়েছেন। সৌরভ একটু ভাবুন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন