ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত     Nadia: হাসপাতালের বাথরুমে বৃদ্ধার রহস্যমৃত্যু, নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন     Everest: অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয়! সাফল্যের চূড়া ছুঁলেন বাংলার গর্ব চন্দননগরের পিয়ালি  
indian-womens-team-beats-pakistan-in-icc-womens-world-cup
India beats Pakistan: পাকিস্তানকে হারিয়ে মহিলা বিশ্বকাপ শুরু মিতালি-ঝুলনদের


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-06 15:03:47


ভারতীয় ক্রিকেট দলের পুরুষ সদস্যরা টি-২০ বিশ্বকাপে যা পারেনি, ৫০ ওভারের বিশ্বকাপে সেটাই করে দেখাল মহিলা ক্রিকেট দল (India beats Pakistan)। ২২ গজে প্রবল প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১০৭ রানে হারিয়ে বিশ্বকাপ (ICC Womens World Cup) অভিযান শুরু করলেন ঝুলন-মিতালিরা (Jhulan-Mitali)। মহিলা ক্রিকেট দলের এই সাফল্যে উচ্ছ্বসিত মাস্টার-ব্লাস্টার। ট্যুইট করে অভিনন্দনন জানান তিনি। রবিবারের ম্যাচে রাজেশ্বরী গায়কোয়াড়ের দাপটে পাকিস্তানের উপর প্রভাব বাড়ায় ইন্ডিয়া।

এই ম্যাচে চার উইকেট নিয়েছেন তিনি। এদিন প্রথমে ব্যাট করে ২৪৪ রান তুলেছিল ভারত। ওপেনিং জুটি ব্যর্থ হলেও, দলকে কিছুটা এগিয়ে দেন অপর ওপেনার স্মৃতি মন্দানা। তিনি নিজে ৫২ রান করলেও, দীপ্তি শর্মার সঙ্গে জুটিতে ৯২ রান তোলেন। কিন্তু এই জুটি ভাঙলে পাকিস্তানের বোলিং আক্রমণের সামনে ধস নামে ভারতের মিডল অর্ডারের।

ফর্মে থাকলেও এই ম্যাচে রান পাননি মিতালি রাজ, রিচা ঘোষ এবং হরমনপ্রীত কৌর। ফলে ১১৪ রানে ছয় উইকেট হারিয়ে যখন ধুঁকছিল ভারত, তখন টেনে তোলেন স্নেহ রানা এবং পূজা বস্ত্রকার। ফের একটা বড় রানের (১১২ রান) জুটি গড়েন তাঁরা।

স্নেহ করেন ৫৩ রান আর পূজার ব্যক্তিগত সংগ্রহ ৬৭ রান। শেষ মুহূর্তে ব্যাট করতে নেমে ৩ বলে ৬ রান করেন ঝুলন। একটি চারও মারেন চাকদহ এক্সপ্রেস।

এদিন ভারতীয় মহিলা ব্রিগেডের সাফল্যে উচ্ছ্বসিত সচিন তেন্ডুলকর।

তিনি ট্যুইটে লেখেন, 'দুর্দান্ত জয়। স্নেহ এবং পূজার জুটি আমাদের খেলায় ফিরিয়েছে। একটা সময় আমরা ১১৪ রানে ৬ উইকেট হারিয়েছিলাম। এই দু'জন ক্রমাগত এক রান-দু'রান করে রান তুলে গিয়েছে, স্কোরবোর্ডের চাপ নিজেদের কাঁধে আসতে দেয়নি। এই গেমপ্ল্যানেই আমরা বাজিমাত করেছি।' 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন