ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
indian-cricket-money-politics
Indian Cricket অশান্তির বাতাবরণে ভারতীয় ক্রিকেট


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-22 14:34:16


একটা সময় ক্রিকেট খেললে অর্থ উপার্জন করা যেত নামমাত্র। বিশ্বকাপ ৮৩ তে শ্রীকান্ত তাঁর নববধূকে ইংল্যান্ডে নিয়ে গিয়েছিলেন ইকোনমি ক্লাসে, নামমাত্র খরচে। কিন্তু আজ টাকাই টাকা ক্রিকেট দুনিয়ায়। যেমন টাকা আছে,তেমন অখেলোয়ারি রাজনীতিও রয়েছে। সৌরভ গাঙ্গুলির বারবার দল থেকে বাদ যাওয়াটাই তার উদাহরণ। আজ সৌরভের জমানায় সেই রাজনীতি আরও সুক্ষ হয়েছে। বিরাট কোহলিকে নিয়ে বা তাঁর নেতৃত্ব নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল যেমন, তেমনই তাঁর নেতৃত্ব চলে যাওয়া নিয়েও জলঘোলা হচ্ছে বিস্তর। এই কূটকচালির জন্য দায়ী অনেকটাই কোহলি নিজেই। 

শোনা যায়, রবি শাস্ত্রী কোচ হওয়ার পর জটিলতা বেড়েছিল অনেক। তখনকার বোর্ড শাস্ত্রীকে অপসারিত করতে পারেনি বলে শোনা যায়। কোহলি অধিনায়ক হওয়ার পর জানা যায়, তাঁর প্রিয় খেলোয়াড়দেরই নাকি সুযোগ জোটে বেশি। আচমকাই সম্প্রতি বারবার দল থেকে বাদ পড়ছিলেন বিশ্বের পয়লা নম্বর স্পিনার অশ্বিন। কিন্তু কী যুক্তিতে, তা ছিল অজানা। কিন্তু সম্প্রতি অশ্বিন বোমা ফাটিয়ে জানিয়েছেন, তাঁকে দল থেকে ছাঁটাই করার পিছনে কেউ কাজ করেছে। ইঙ্গিত যা দিচ্ছেন, তা রবি শাস্ত্রী। 

সম্প্রতি সফরে গিয়ে শাস্ত্রী প্রেসের সামনে বলেন, এখন দেশের সেরা স্পিনার জোজুবেন্দ্র চাহাল, অথচ সফরকারী ভারতীয় দলে অশ্বিনও ছিলেন। কাজেই তিনি এমন কথা বললেন কেন, কেউ জানে না। বাস্তব হল, অশ্বিন এখন কুম্বলে এবং কপিলের পরেই উইকেট শিকারের খাতায় আছেন। কোহলির পর অশ্বিনের সিনিয়রিটি সবচেয়ে বেশি। কোহলি যখন অফ ফর্মে, তখন নাকি অশ্বিনের নাম অধিনায়ক হিসাবে উঠে এসেছিল। কাজেই কোহলি এবং শাস্ত্রীর কোপে পড়েন অশ্বিন বলে গুঞ্জন। অশ্বিন জানিয়েছেন, তাঁর দম বন্ধ হয়ে আসছিল দলের চাপে। বাস্তব হল, অশ্বিন যথেষ্ট ভালো ব্যাট করতেও পারেন। তাঁর কয়েকটি সেঞ্চুরিও আছে রেকর্ড বইয়ে। এইসব দেখেই হয়তো দলে সংহতি আনতে ছাঁটাই পড়েছেন শাস্ত্রী এবং নেতৃত্ব হারিয়েছেন কোহলি, যা সৌরভ বা কোহলি কেউই মুখ খুলে মিডিয়ার সামনে বলতে পারছেন না। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us