ব্রেকিং নিউজ
india-wins-thomas-after-defeating-world-champion-indonesia
Thomas Cup: ব্যাডমিন্টনের বিশ্বকাপ থমাস কাপ জিতল ভারত, শুভেচ্ছাবার্তা নরেন্দ্র মোদীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-15 17:14:23


ব্যাডমিন্টনের বিশ্বকাপ থমাস কাপ (Thomas Cup) জিতল ইন্ডিয়া (India)। ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে (Indonesia) হারিয়ে ব্যাড মিন্টনের ইতিহাসে সোনালি দিন ফেরালেন কে শ্রীকান্ত এবং লক্ষ্য সেনরা। এই টুর্নামেন্টের ফাইনালে উঠে আগেই ইতিহাস লিখেছিল ভারত। পুরাতন এই ব্যাডমিন্টন টুর্নামেন্টের অবিস্মরণীয় অধ্যায়ের সূচনা করলেন ভারতীয় শাটলার।

এদিন ফাইনালের শুরুতে লক্ষ্য সেনের বিরুদ্ধে কড়া লড়াই দিয়েছিলেন ইন্দোনেশিয়ার অ্যান্টনি। প্রথম গেমের ফলাফল ছিল ৮-২১। দ্বিতীয় গেমে টানা ১২ পয়েন্ট জিতে গেম পয়েন্ট পৌঁছে যান অ্যান্টনি। দুর্দান্ত প্রত্যাবর্তন করেন লক্ষ্য। দ্বিতীয় গেম জেতেন ২১-১৭ পয়েন্টে। ম্যাচের ফল ১-১।

তৃতীয় গেমে ২১-১৬ ব্যবধানে অ্যান্টনিকে হারিয়ে প্রথম ম্যাচে ভারতকে এগিয়ে দেন তিনি। দ্বিতীয় ম্যাচে চিরাগ শেট্টি এবং সাত্ত্বিক সাইরাজ রঙ্কিরেড্ডির জুটি মুখোমুখি হয় মহম্মদ এহসান এবং কেভিন সঞ্জয়ের বিরুদ্ধে। ডাবলসের প্রথম গেমে হেরে যান ভারতীয় জুটি। প্রথম গেমে হেরে গেলেও দ্বিতীয় গেমে ২৩-২১ পয়েন্টে জিতে সেটে সমতা ফেরান তাঁরা।

এদিকে, তৃতীয় ম্যাচে প্রথম গেম কিদম্বি শ্রীকান্ত জেতেন ২১-১৫ ব্যবধানে। যদিও তৃতীয় ম্যাচের দ্বিতীয় গেমে হেরে যান শ্রীকান্ত। জনাথনের বিরুদ্ধে হেরেও ব্যাডমিন্টনে বিশ্বসেরা হয়ে যায় ভারত! প্রথম বার থমাস কাপ জিতে ইতিহাস গড়ে টিম ইন্ডিয়া। আর ভারতের এই জয়ে ট্যুইট করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। মোদীর ট্যুইট, 'থমাস কাপ জিতে ইতিহাস তৈরি করেছে ভারতীয় দল। সফল দলকে অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।'

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ লিখেছেন, 'গোটা ভারত গর্বিত। থমাস কাপজয়ী ভারতীয় দলকে অভিনন্দন।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন