ব্রেকিং নিউজ
final-11-of-indian-cricket-team-from-kapil-dhoni-era-picked-up-by-gary-kirsten
Gary kirsten: বিশ্বকাপ ক্রিকেটে সেরা ভারতীয় এগারো, কার্স্টেনের চোখে কারা এগিয়ে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-29 17:47:56


ভারত মোট ৩ বার বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল খেলেছে। ১৯৮৩, ২০০৩ এবং ২০১১। কপিল দেবের দল থেকে সৌরভ গাঙ্গুলির দল ঘুরে ধোনির ভারত। এর মধ্যে সেরা একাদশ খুঁজে বের করা দুঃসহ বিষয়। কিন্তু গ্যারি কার্স্টেন সম্প্রতি এই তিন দলের মধ্যে থেকে সেরা একাদশ বের করেছেন। অবশ্যই এটি দক্ষিণ আফ্রিকার এক টিভি সাক্ষাৎকারে তিনি ব্যক্ত করেছেন তাঁর দেখা সেরা দল।

ব্যতিক্রম থাকতেই পারে এবং সেটাই স্বাভাবিক। তিনটি দলে জান লড়িয়ে খেলেছেন সবাই, তার জন্যই ফাইনালে ভারত খেলতে পেরেছিলো। একটি দুটি ম্যাচ দেখে দল গঠন করা কঠিন। এরপর প্রশ্ন ওঠে খেলাটি হবে কোথায়? যদি ভারতে খেলা হয়, তবে স্পিনিং ট্র্যাকে একরকম দল, যদি দক্ষিণ আফ্রিকায় খেলা হয় তবে ফাস্ট বোলারদের বেঁছে নিতে হবে।  কার্স্টেন কিন্তু ইংলান্ডকেই বেঁচেছেন, কারণ তিনি জানিয়েছেন মোস্ট স্পোর্টিং প্লে গ্রাউন্ড,  যেখানে বোলার ব্যাটাররা সমান সুবিধা পাবে।

তাঁর পছন্দের দল: বীরেন্দ্র শেহবাগ, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহিন্দার অমরনাথ, কপিল দেব, যুবরাজ সিং, এমএস ধোনি, রজার বিনি, হরভজন সিং, শ্রীনাথ ও জাহির খান। লক্ষণীয়, এই দলে ৮ জন নিয়মিত ব্যাটার, ৭ জন নিয়মিত বোলার। বোলার আছেন, জিমি অমরনাথ, কপিল দেব, রজার বিনি, জাভগল শ্রীনাথ এবং জাহির খান মিলিয়ে ৫ জন সুইং পেসার। হরভজন ও যুবরাজ স্পিনার। এ ছাড়াও সৌরভ ও সচিনও চেঞ্জ বোলার হিসাবে কাজ চালাতে পারবেন। বল করতে পারেন শেহবাগও। এবার প্রশ্ন উঠেছে অধিনায়ক কে হবেন?

কার্স্টেন জানিয়েছেন, অধিনায়কত্বে খুব দায়িত্ব যে আছে এমন নয়, কিন্তু অসম সাহস নিয়ে কপিল ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন এবং ওই টুর্নামেন্টে তিনিই অন্যতম সেরা ছিলেন তাই তাঁকেই অধিনায়ক হিসেবে পছন্দ গ্যারির।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন