ব্রেকিং নিউজ
cricket-india-lost-series
cricket: ভারত সিরিজ হারালো

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-14 19:29:01


নাহ রাহুল দ্রাবিড়ের স্কুলেও ভাগ্য পরিবর্তিত হলো না ভারতের। তৃতীয় টেস্টে ফের পরাজয়। সেঞ্চুরিয়ান, জোহানেসবার্গের পর কেপ টাউন, ব্যাটিংয়ের প্রবল ঘাটতি দেখা গেলো। প্রথম টেস্টে ভারত জিতেছে বোলারদের জন্য। দ্বিতীয় টেস্ট বা তৃতীয়তেও বোলাররা দুর্দান্ত বোলিং করলেন পক্ষান্তরে ব্যাটাররা দাগ কাটলোনা মোটেই। অবশ্য দক্ষিণ আফ্রিকার ব্যাটাররাও আহামরি কিছু এমন ব্যাট না করলেও আসল সময়ে অর্থাৎ শেষ দুটি টেস্টে পরে ব্যাট করে ম্যাচ বের করে নিয়ে গেল। দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের স্বপ্ন অধরা রয়ে গেল।

দক্ষিণ আফ্রিকার প্রতিটি মাঠ ছিল পেসারদের উপযুক্ত। দ্রুতগামী বল সঙ্গে সুইং। এই অবস্থা থেকেই খেলার প্রস্তুতি ছিল দুই দলের। দুই দলই তিন ম্যাচে তিন অথবা চার পেসার নিয়ে খেলেছে। এবারের সফরে ভারতের মহাম্মদ শামি মাঠ এবং বোলিংয়ে দুর্দান্ত ভাবে নিজেকে মানিয়ে নিয়ে ছিলেন। বুমরাও খারাপ বল করেন নি,সফল ভাবেই বোলিং করেছেন। আর ছিলেন মোহাম্মদ সিরাজ।  কিন্তু পিঠে ছোট থাকায় তৃতীয় টেস্টে খেলতে পারেন নি। তৃতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে ভারত কিন্তু যথারীতি ধস নামে ওপেনিং জুটিতে। কোনও ভাবে তৃতীয় উইকেটে কোহলি এবং কিছুটা পূজারা খেলা ধরেছিলেন।

কোহলি বহুদিন বাদে ভালো খেললেন এই টেস্টে। প্রথম ইনিংসে মূল্যবান ৭৯ রানে ভর দিয়ে ভারত ২২৩ রান করে। এরপর দক্ষিণ আফ্রিকা ব্যাট করে মাত্র ২১০ রানে সবাই আউট হয়ে যায়। কিগান পিটারসন ৭২ রান করেন।  দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের ব্যাটিংয়ে ফের ধস নামে মাত্র ১৯৮ রানে সবাই আউট হয়ে যায়।  ঋষভ পন্থ অবশেষে দুর্দান্ত ব্যাট করে সেঞ্চুরি পান। পন্থের সেঞ্চুরি ছাড়া আর খানিকটা ব্যাট করেন অধিনায়ক বিরাট কোহলি , করেন ২৯ রান ।পরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা ২১২ রান করে ৭ উইকেটে জয় পায়। এবারের সফরে অজিঙ্ক রাহানে সম্পূর্ণ ব্যর্থ । ব্যর্থ বেশ কিছুটা পূজারাও। এবারে এদের বিকল্প নিয়ে ভাবার কথা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন