ব্রেকিং নিউজ
cricket-hope-for-keptown
cricket : এবারে আশা কেপটাউন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-07 14:43:07


প্রথম টেস্টে দুর্দান্ত জয় পেয়েছিল ভারতীয় ক্রিকেট দল। ওয়ান্ডারার্স মাঠে যতটা দুর্দান্ত ছিল ভারতীয় দলকে তেমনটি পাওয়া গেল না দ্বিতীয় টেস্ট জোহানেসবার্গে। কোনও ইনিংসেই ভারত বা দক্ষিণ আফ্রিকা ৩০০ রান ছুঁতে পারল না। ৪ ইনিংসই ২০০ থেকে ২৬৬ র মধ্যে আটকে থাকল। কিন্তু শেষ বেলায় দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে জিতে সমতা ফিরিয়ে আনল। প্রথমে ব্যাট করতে নেমে ভারত কোনওক্রমে ২০২ রান করে তার মধ্যে অধিনায়ক রাহুল ও অশ্বিন ছাড়া কাউকেই সেভাবে খেলতে দেখা যায় নি। পরে ব্যাটিং করতে নেমে দক্ষিণ আফ্রিকাও থেমে যায় ২২৯ রানে। 

ভারতীয় বোলার শার্দুল ঠাকুর ৬১ রানে ৭ উইকেট দখল করেন। শার্দুলের ক্ষেত্রে এটি একটি রেকর্ড। দ্বিতীয় ইনিংসে ভারতের প্রথমেই ধস নামে। পরে চেতেশ্বর পূজারা ও রাহানে মোটামুটি খেলা ধরে ২৬৬ রান অবধি পৌঁছে দেয় ভারতকে। অনেকদিন বাদে পূজারা ও রাহানের ব্যাটে ৫০ এর বেশি রান ওঠে। একটা বিষয় পরিষ্কার হয়েছে যে খুটখুট করে ডিফেন্স না করে একটু সাহস করে ব্যাট চালালে পূজারা রান পেতে পারে। দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত খেলেন অধিনায়ক এলগার। ৯৬ রানে অপরাজিত থেকে দলকে ৩ উইকেটে ২৪৩ রান এনে জয়ের পথে নিয়ে যান।

খেলায় জয় পরাজয় আছেই কিন্তু ত্রুটি বিচ্যুতি কোথায় ? জানা গিয়েছে অধিনায়ক বিরাট কোহলি পরের টেস্ট কেপটাউনে দলে ফিরে আসছেন। তিনি এলে কোপ পড়তে পারে ফের হনুমা বিহারীর উপর। বিশেষজ্ঞদের বিশেষ করে কিংবদন্তী সুনীল গাভাস্কর উইকেটকিপার ঋষভ পন্থের উপর বেজায় ক্ষুব্ধ। যে ভাবে আনাড়ির মতো বারবার বাইরের বল খোঁচা দিতে গিয়ে তিনি আউট হচ্ছেন এবং দলকে ডোবাচ্ছেন তাতে তার উপর কড়া নজর দেওয়া দরকার। রাহুল দ্রাবিড় কোচ হিসাবেও খুশি নন পন্থের ব্যাটিংয়ে। পরের টেস্টে দেশের সেরা উইকেটকিপার ঋদ্ধিমান সাহাকে দলে নেওয়া হোক বলেই উঠেছে দাবি। ঋদ্ধিমান ব্যাটিংও বেশ ভালোই করছেন ইদানিং। নির্ভর করছে দ্রাবিড়ের ইচ্ছার উপর|






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন