ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
cricket-gavaskar-sachin
Indian Cricket সানি থেকে সচিন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-13 17:57:28


ভারতবর্ষের সর্বকালের সেরা ব্যাটসম্যান কে, এই প্রশ্নের উত্তরে অনেকেই বলবেন, সচিন তেন্ডুলকর। কোনও সন্দেহ নেই, সর্বকালের সেরা বাছতে গেলে বিশ্ব ক্রিকেটে ডোনাল্ড ব্র্যাডম্যানকে বাদ দিলে সচিনেরই নাম আসা উচিত। কিন্তু কথায় আছে, স্থান-কাল-পাত্র, সেসব কি বাতিল করা যায়? ভারত কি আজ নতুন করে ক্রিকেটে এসেছে? 

লেখকদের মতে, বিশ্ব ক্রিকেটে একেক সময় নানা পরিস্থিতিতে খেলোয়াড়রা এসেছেন। কে জানত, সুনীল গাভাস্কার জীবনের শুরুর দিকে ফাস্ট বোলার ছিলেন এবং বহু টেস্ট ম্যাচে ওপেনিং বোলিং করেছেন। তাঁর ক্রিকেট জীবনে তিনি একটাই উইকেট পেয়েছেন, তাও অন্যতম সেরা ব্যাটার জাহির আব্বাসের। সচিনও তৎকালীন মাদ্রাজে (এখন চেন্নাই) ডেনিস লিলির কাছে ফাস্ট বোলিংয়ের মহড়া নিতে গিয়েছিলেন। হতে পারতেন ফাস্ট বোলার, হয়ে গেলেন ব্যাটার। অবশ্য সচিন স্লো পেস থেকে গুগলি বল করে শতাধিক উইকেট নিয়েছেন। কিন্তু রেকর্ড বইয়ে তা থাকলেও ব্যাটার হিসাবে চিরস্মরণীয় হয়ে থাকবেন তিনি। 

গাভাস্কার জমানার আগে ধারাবাহিকভাবে কেউ ভালো ব্যাট করে যাননি, এটা বাস্তব। পরিবর্তনটা আসে সানির ব্যাট ধরে, তাও ওয়েস্ট ইন্ডিজে ফাস্ট বোলারদের বিরুদ্ধে তিনটি শত রান ও একটি দ্বিশত রান দিয়ে। গাভাস্কারের মতে, কপিলদেবের যুগ থেকে ভারত জোতার চ্যালেঞ্জ নেয় বিশ্বকাপ জিতে। পাশাপাশি স্বীকার করতেই হয়, সানি চিরকাল বিশ্বসেরা ফাস্ট বোলারদের বিরুদ্ধে হেলমেট ছাড়াই মাঠে নামতেন। প্রথমে তো চেস্ট গার্ডও ছিল না। ফলে অনেকের মতে, সুনীলই ভারত সেরা। 

সচিন জানিয়েছেন, তাঁর ক্রীড়াবোধ ক্রিকেটে আসে সুনীল গাভাস্কারকে দেখেই। তাঁর স্ট্রেইট ড্রাইভ সুনীলের থেকে পাওয়া। কিন্তু সুনীল বলেন, সর্বকালের সেরা সচিন। তিনি বলেন, 'নিখুঁত' বলে যদি কোনও শব্দ থাকে, তার একদম কাছে সচিন। দুজনই দুজনের কাছে প্রিয়। তবে সচিনের মতে, গাঙ্গুলির সময় যে দল উঠে এসেছিল, তারাই ভারতকে দিগন্ত দেখিয়েছে। অন্যদিকে সানির বক্তব্য, ধোনি নয়, কপিলই ভারতের ক্রিকেট বিপ্লব।





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us