ব্রেকিং নিউজ
bengal-will-get-another-cricket-stadium-to-take-away-the-viewers-pressure-of-eden
Sports: সৌরভ-রাজ্যের উদ্যোগে ইডেনের বিকল্প স্টেডিয়াম পাচ্ছে বাংলা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-05 15:37:33


ক্রিকেটের খেলা বেড়েছে, আগে যেমন শুধুই ১টি টেস্ট পেত বছরে ইডেন গার্ডেন বা তারও পরে বছরে একটি টেস্ট অথবা একটি ওয়ান ডে। ইডেনে খেলা হতো কলকাতার প্রথম ডিভিশনের খেলাগুলি বিশেষ করে ফাইনাল। ওই ম্যাচে ভিড় করে খেলা দেখার লোক ছিল না। আজকের দিন আলাদা, আগে যেমন ভারতে ৫টি ক্রিকেট মাঠ ছিল, যেখানে বাইরের দেশ খেলতে আসত। মুম্বাই দিল্লি চেন্নাই কানপুর এবং কলকাতা। কিন্তু এখন দেশজুড়ে অসংখ্য অত্যাধুনিক স্টেডিয়াম গড়ে উঠেছে। খেলাও বেড়েছে অনেক, যেমন আইপিএল। আইপিএলের কলকাতার একটি দলই আছে কেকেআর। মাঠ বলতে ওই ইডেন।

ইতিমধ্যে মুম্বাইতে তিনটি ক্রিকেট মাঠ হয়েছে। আগে ছিল গেটওয়ে অফ ইন্ডিয়ার কাছে ব্র্যাবোর্ন স্টেডিয়াম। পরে তৈরি হয় চার্চগেট স্টেশনের সামনে ওয়ানখেড়ে স্টেডিয়াম এবং সবশেষে গত কয়েক বছর আগে হয়েছে মুম্বাইয়ের কাছে নবী মুম্বাইয়ে ডিওয়াই পাতিল স্টেডিয়াম। প্রতিটি স্টেডিয়ামে লোক ধারণ করতে পারে ৭৫ হাজারের বেশি। কলকাতায় আগে ইডেনে বসার আসন ছিল প্রায় ৯০ হাজার কিন্তু আধুনিকীকরণ করার পর তা দাঁড়িয়েছে ৬২ হাজারের মতো। সৌরভ গাঙ্গুলি সিএবির সভাপতি হওয়ার পর থেকেই আরও একটি স্টেডিয়াম করার ইচ্ছাপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। মুখ্যমন্ত্রী হাওড়ার ডুমুরজলাতে কিছু জমি দেওয়ার কথা ভাবেন। সেই মোতাবেক সৌরভ ডুমুরজলাতে গিয়ে জমি দেখে বুঝতে পারেন এটি আগে জলাজমি ছিল। ফলে এখানে স্টেডিয়াম হতে পারে কিন্তু উইকেট বা পিচ বানানো কঠিন। তিনি এবছর এপ্রিলে মমতার সঙ্গে দেখা করে সমস্যার কথা জানান।

এবারে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে বিকল্প জমি হিসাবে নিউ টাউনে ২৪ একর জমি দেওয়ার প্রতিশ্রুতি দেন। জমির বিষয় মোটামুটি চূড়ান্ত। যদিও এটি সরকারি স্টেডিয়াম হবে না, যেমন ইডেন। কিন্তু পরিশেষে মুম্বাইয়ের মতোই কলকাতার পাশে গড়ে উঠবে আরও একটি স্টেডিয়াম যেখানে ১ লক্ষ দর্শক বসে খেলা দেখতে পারবেন বলে মনে করা হচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন