ব্রেকিং নিউজ
a-indian-athletes-fell-down-from-cylcle-during-cycling-event-in-commonwealth-games-2022
CWG 2022: কমনওয়েলথ সাইক্লিংয়ে ট্র্যাকে মুখ থুবড়ে পড়লেন ভারতীয় ক্রীড়াবিদ, পেলেন চোটও, তারপর...

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-02 16:15:31


চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস (Commonwealth Games) ২০২২-এ মারাত্মক দুর্ঘটনার শিকার এক ভারতীয় সাইক্লিস্ট (Indian cyclist) মীনাক্ষী। ম্যাচ চলাকালীনই তিনি সাইকেল নিয়ে হুমড়ি খেয়ে পড়েন। এখানেই শেষ নয়, তাঁর উপর দিয়ে বিপক্ষ এক খেলোয়াড় সাইকেল চালিয়ে দেন। ওই সাইকেল আরোহীও টাল সামলাতে না পেরে সামনে হুমড়ি খেয়ে পড়েন। এতে গুরুতর চোট পান মীনাক্ষী (Meenakshi)। স্ট্রেচারে করে তাঁকে রেসিং ট্র্যাক থেকে বাইরে নিয়ে যাওয়া হয়। সোমবার বার্মিংহামে (Birmingham) ১০ কিলোমিটার স্ক্র্যাচ রেস চলাকালীন এই দুর্ঘটনা।

এই দুর্ঘটনার ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে, মীনাক্ষী নিজে নিয়ন্ত্রণ রাখতে না পেরে পড়ে যান। এবং সাইকেল-সহ ট্র্যাকের বাইরের দিকে চলে যান। আর তাঁর ঠিক পিছনে ছিলেন নিউ জিল্যান্ডের ব্রায়োনি বোথা। তাঁর সাইকেল মীনাক্ষীর গায়ের উপর দিয়ে চলে যায়। নিউজিল্যান্ডের প্রতিযোগীও টাল সামলাতে না পেরে পড়ে যান। তিনিও অল্পবিস্তর চোট পেয়েছেন। ঘটনাস্থলে ছুটে আসেন চিকিৎসকরা। দু'জন রাইডারকে ট্র্যাক থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। মীনাক্ষিকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়।

চলতি কমনওয়েলথ গেমসে ভারত এখনও পর্যন্ত যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে। টিম ইন্ডিয়ার ঝুলিতে এসেছে ৯ পদক। এরমধ্যে তিনটে সোনা, রুপো এবং ব্রোঞ্জ পদক রয়েছে। ভারতের হয়ে সোনার পদক জয় করেছেন মীরাবাই চানু, জেরেমি লালরিনুঙ্গা এবং হাওড়ার ছেলে অচিন্ত্য শিউলি। তবে পদক জয়ের তালিকায় ভারত আপাতত ষষ্ঠ স্থানে দাঁড়িয়ে রয়েছে। 

এই তালিকায় শীর্ষে রয়েছে কিন্তু অস্ট্রেলিয়া। অজিরা ইতিমধ্যেই ৭১টি পদক জয় করে ফেলেছে। এরমধ্যে রয়েছে ৩১টি সোনার পদক। এছাড়া ২০টি করে রুপো এবং ব্রোঞ্জ পদক রয়েছে। অস্ট্রেলিয়ার পর রয়েছে ইংল্যান্ড (৫৪), কানাডা (৩৩), নিউ জিল্যান্ড (২৪) এবং দক্ষিণ আফ্রিকা (১২)।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন