ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Who-will-lift-this-year-iCC-T20-WorldCup
Final: ঝড়ে যদি রবিবারের টি-২০ ফাইনাল ভেস্তে যায়, তাহলে আইসিসির হাতে বিকল্প কী?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-12 10:33:28


প্রসূন গুপ্ত: রবিবাসরীয় ফাইনাল, নিশ্চিত টানটান উত্তেজনা থাকবে খেলাকে কেন্দ্র করে। কিন্তু তার আগেই দুঃসংবাদ ক্রীড়াপ্রেমী, বিশেষ করে পাক এবং ইংলিশ দলের কাছে। কারণ উলুউইড, উলুউইড আবার কী? প্রশ্ন জাগতেই পারে মানুষের মনে। এটা একটি ঝড়, যেমন আমাদের দেশে প্রায়ই বঙ্গোপসাগরে ঝড় ও নিম্নচাপ তৈরী হয়ে থাকে তেমন ওই দেশে, অস্ট্রেলিয়ায় উলুউইড। আবহাওয়ার খবর যা বলছে তাতে, মেলবোর্নে দুপুর থেকেই ঝড় ও বৃষ্টি আসার সম্ভবনা প্রবল। সারা দুপুর, বিকেল এবং রাত অবধি এই ঝড় থাকার সম্ভবনা।

এবারে ঝড় আসলে কী হতে পারে? অস্ট্রেলিয়া এই বিষয়ে আগেই কথা বলে নিয়েছে আইসিসির সঙ্গে। প্রথমে চেষ্টা হবে রবিবারেই খেলা করতে, যদি কয়েক ওভার হয়ে বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায় তবে পরদিন অর্থাৎ সোমবার ঠিক যেখানে খেলা বন্ধ হবে ঠিক সেখান থেকেই খেলা শুরু হবে। যেমনটি হয়েছিল ইংল্যান্ডে ভারত-নিউজিল্যান্ডের বিশ্বকাপের সেমিফাইনালে। এবারে যদি মোটেই রবিবার খেলা না হয়, তবে সোমবার প্রথম থেকে খেলা শুরু হবে। যদি বিক্ষিপ্ত ভাবে সোমবারও খেলা সময়ে শুরু না হয় তবে ১০ ওভারে খেলা নামিয়ে আনতে হবে। যদি তাতেও বাধা হয় তবে যুগ্ম বিজয়ী ঘোষিত হবে পাক/ইংল্যান্ড।

এরই মধ্যে মেলবোর্নে পৌঁছেছে পাক ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা। তিনি ব্যাঙ্গ করে বলেছেন যে, আইপিএল না খেলেও পাকিস্তান ফাইনালে যেতে পারে। ইঙ্গিতনিশ্চিত ভারতের দিকে। রাজা বলেছেন, ১৯৯২ বিশ্বকাপ দলের অন্যতম সদস্য তিনিও ছিলেন। কিন্তু ফাইনালের আগে অধিনায়ক ইমরান জানিয়েছিলেন যে জিততে এসেছি, জিতে ফিরবো। এভাবে চাঙ্গা করেছিলেন দলকে। রাজা জানিয়েছেন, বাবরের টিমের মধ্যে কোনও টেনশন নেই। ওরা টগবগ করে ফুটছে।

অবশ্য তিনি এও বলেছেন, বাটলারের দলটির মধ্যেও সাম্যতা আছে। সেরা খেলা ওরাও খেলার চেষ্টা করবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন