ব্রেকিং নিউজ
Who-led-Indian-cricket
Indian Cricket: ভারতীয় ক্রিকেটের নেতৃত্বে কে?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-26 18:17:19


মাহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ভারতীয় ক্রিকেটের এক মাইলস্টোন। সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। তাঁর নেতৃত্বে ভারত দ্বিতীয়বার যেমন ৫০ ওভারের বিশ্বকাপ পেয়েছে তেমন টি ২০ বিশ্বকাপও জয় করেছে। কাপ জয় করাটা বড় কথা নয়। তাঁর নেতৃত্ব ছাড়ার পর থেকে ভারত নিয়মিত নেতা পায় নি। বোর্ডের নানান পরীক্ষামূলক কান্ডকারখানাতে অস্থির অবস্থা ভারতীয় ক্রিকেট দলের। দিশেহারা বোর্ড।

সৌরভ গাঙ্গুলি ও জয় শাহ জুটি ক্ষমতায় আসার পর অনেকেই ভেবেছিলো উপযুক্ত প্রশাসন পেয়েছে ভারত। কিন্তু আইসিসি টুর্নামেন্টগুলোতে ভারত কোনও ট্রফি জয় করতে পারছে না। সৌরভের প্রিয়পাত্র ছিলেন বিরাট কোহলি। কিন্তু রবি শাস্ত্রীর কাছের মানুষ হওয়ার পর একদিকে বিরাট যেমন বোর্ডের সুনজর থেকে সরে গেলো, তেমন রবি শাস্ত্রী চলে যাওয়ার আগেই কোহলি জানিয়ে দিলেন নেতৃত্বে তিনি আর নেই। ইদানিং টেস্ট কমেছে এবং টি ২০ বেড়েছে। এই দুই ধরণের খেলাতেই বিরাট নিজের ফর্ম হারিয়েছিলেন। ওয়ান ডেতেও রান পাচ্ছিলেন না। চরম সমালোচনা হয়েছিল। তিনিও নেতৃত্ব থেকে বেরিয়ে এলেন।

এরপর থেকেই দল গঠন থেকে নেতৃত্বে নিয়মিত নন কেউই। এই মুহূর্তে ভারতীয় দলে অন্তত ২৫ জন খেলোয়াড়কে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হচ্ছে। নেতৃত্বে এসেছেন রোহিত শর্মা। কিন্তু রোহিত অধিকাংশ সময়ে অসুস্থ কারণ চোট। কখনও কে.রাহুল কখনও হার্দিক পান্ডিয়া কখনও অন্য কেউই করে যাচ্ছেন ক্যাপ্টেনের কাজ। হটকারী সিদ্ধান্ত হচ্ছে  বোর্ডের। সভাপতি ছাড়া কেউই ক্রিকেটার নন, যদিও একটি সিলেক্টর দল আছে। কিন্তু তাঁদেরও বাতিল করা হচ্ছে যখন তখন।

রবিবার বাংলাদেশের সঙ্গে দুই টেস্ট ম্যাচের সিরিজে ২-০ করে জিতলো ভারত। কিন্তু দেখা গেলো বাংলাদেশের মতো দুর্বল দলের বিরুদ্ধেও রাহুল ব্যর্থ। এবারে কোপ পড়তে পারে সৌরভের বন্ধু কোচ রাহুল দ্রাবিড়ের উপর। নেতৃত্ব যেতে পারে কে.রাহুলের। কিন্তু এতো পরিবর্তনেও কি ভারতের সুদিন আসবে?






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন