ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত  
Who-leads-cricket-board-desperate-to-get-Rohit
Indian cricket ক্রিকেটে নেতৃত্বে কে? রোহিতকে পেতেই মরিয়া বোর্ড


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-22 17:40:31


টেস্ট সিরিজ হারার পর এবার ওয়ান ডে সিরিজও হারল ভারতীয় ক্রিকেট দল। এবার প্রথমে টস জিতে ব্যাট নেন রাহুল। ৫০ ওভারে ২৮৮ রান তুলতে সক্ষম হয় তারা, তাও ৪ নম্বরে নেমে ঋষভ পন্থ ভালো খেলার ফলে এই রান ওঠে। অবশ্য শেষদিকের ব্যাটাররা মোটামুটি ভালোই ব্যাট করার ফলে একটা ভদ্রস্থ রান ওঠে। পরে ব্যাট করতে নেমে ৩ উইকেটেই সেই রান তুলে দেয় দক্ষিণ আফ্রিকা।

কিন্তু এবারের সফর এত খারাপ হল কেন? প্রথমত বিশ্রামহীন ক্রিকেট খেলে বেশ কিছু ক্রিকেটার ক্লান্ত। দ্বিতীয়ত দলটাই ঠিকমতো গুছিয়ে উঠতে পারেননি রাহুল দ্রাবিড়। তৃতীয়ত নেতৃত্বে প্রচুর গলদ রয়েছে। দ্রাবিড় তো আর মাঠে নেমে খেলবেন না। বাইরে থেকে কত আর উপদেশ দেওয়া যায়? এই সফরের আগে থেকেই দেখা গিয়েছে, ব্যাটাররা নিয়মিতভাবে রান করতে পারছেন না। এবার বোলাররাও একদিবসীয়তে ব্যর্থ হয়েছেন। ভুবনেশ্বর কুমার এই মুহূর্তে দলের বোঝা। এই অবস্থা থেকে বেরনোর জন্য মরিয়া ভারতীয় বোর্ড।

এখানেই লক্ষ টাকার প্রশ্ন, নিয়মিতভাবে অধিনায়ক কে হবেন? রোহিত শর্মা বোর্ডের পছন্দের ক্রিকেটার। কিন্তু তিনি প্রায়ই চোট-আঘাতে মাঠের বাইরে থাকছেন। ক্রিকেটের কিংবদন্তি এবং রোহিতের শহরের মানুষ সুনীল গাভাস্কর বলছেন, রোহিতের মাসলের সমস্যা হলে ও নেতৃত্ব দেবে কীভাবে? অন্যদিকে, রোহিতের বয়স হয়েছে ৩৪। বড়জোর আরও ২-৩ বছর হয়তো খেলবেন। এখানেই গাভাস্করের প্রশ্ন, রোহিত কি পারবেন? বোর্ডের ইচ্ছা, যতদিন রোহিত খেলতে পারবেন, অধিনায়ক হিসাবে খেলুন। সামনের বছর টি ২০ বিশ্বকাপ আছে। এরপর ওয়ান ডে বিশ্বকাপ আসছে ২০২৩ এ এবং ভারতে। ফলে রোহিত ওই অবধি নিশ্চই খেলে দিতে পারবেন। বিরাট কোহলির জেতার রেকর্ড খুব ভালো হলেও আইসিসি টুর্নামেন্টে ট্রফি আনতে পারেননি। ট্রফিই যদি না আসে, তবে অধিনায়ক রেখে লাভ কী, এমনটাই ভাবনা বোর্ডের বলে খবর। সুতরাং আগামী খেলাগুলিতে রোহিতকে পাওয়ার জন্য মরিয়া বোর্ড।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন