ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Who-could-win-ongoing-t20-world-cup-
World Cup: রবিবারের ফাইনালে হট ফেভারিট কে? চলতি কুড়ির বিশ্বকাপ কার হাতে উঠছে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-07 15:03:39


প্রসূন গুপ্ত: চিত্র পরিষ্কার, চার দেশ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে। এই চার দেশের মধ্যে এমন সব ক্রিকেটার আছেন যাঁরা নিজের দিনে সেরাটা বের করতে পারেন। আলাদা করে খেলোয়াড় ধরে ধরে কে সেরা বা কে সেরাটা দিতে পারবে, সেমিফাইনালে এবং ফাইনালে তা নিয়ে আলোচনা বৃথা। ২০ ওভারের খেলায় সবচেয়ে আশ্চর্যের বিষয়ে এই যে ব্যাটাররা বল পিটিয়ে যায় এবং শুরু থেকেই বোলাররা চেষ্টা করে উইকেট টু উইকেট বল ফেলতে। তবে অনেক বিশ্বমানের বোলার এই ফরম্যাটে ক্ষতিগ্রস্ত। তাঁদের করা অসাধারণ বলগুলিকে বাউন্ডারির বাইরে উড়িয়ে দেওয়া হচ্ছে। টেস্ট ক্রিকেট বা ওয়ান ডেতেও বোলারদের ভূমিকা থাকে। এই কারণে তাঁদের ঝুলিতে শতাধিক উইকেট, টি-২০-তে সে সুযোগ কোথায়?কপিল দেবের বলে ছয় মারা অসম্ভব ছিল, কিন্তু আজকে কুড়ি-কুড়ি  ফরম্যাটে কপিল করতেন কী? বাউন্স করা বল উইকেটকিপারের মাথার উপর দিয়ে সিক্সার মারছেন ব্যাটাররা।

এবার প্রশ্ন হচ্ছে চলতি টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভবনা কার? যদি বলা যায় ভারতের, অসম্ভব কিছু নয়। রোহিতের দলটির মধ্যে ব্যাটিং এবং বোলিংয়ের সেরারা রয়েছেন। ফর্মে ফিরেছে কেএল রাহুল, বিরাট কোহলী। দীর্ঘদিন সুযোগ না পাওয়া অশ্বিনও উইকেট পাচ্ছেন। সমস্যা শুধু রোহিত ফর্মে নেই, কিন্তু কে বলতে পারে নক আউট পর্যায়ে ফর্মে ফিরতেই পারেন রো-হিট। 

ধারাবাহিক ভালো খেলছেন কোহলি, সূর্যকুমার যাদবেরা। দলে ৬ জন ভালো ব্যাটার রয়েছেন। বোলিংয়ে শামি, আর্ষদীপ সিং ভালোই বল করছেন। কিন্তু তবুও মনে রাখতে হবে ইংল্যান্ড বা নিউজিল্যান্ডের অধিকাংশ ক্রিকেটার আইপিএল খেলেন এবং তাঁরা ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে বছরে ৩-৪ মাস ওঠাবসা করেন। এই তিন দেশের সবাই সব খেলোয়াড়দের সম্বন্ধে ওয়াকিবহাল। রইলো বাকি পাকিস্তান, বাবরেরর দল এই বিশ্বকাপে খানিকটা ভাগ্যের জোরে শেষ চারে গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন