ব্রেকিং নিউজ
  Weather update: আজ থেকে টানা তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায়     Baguiati: অর্জুনপুরে দুষ্কৃতীদের তাণ্ডব, তৃণমূল যুব সভাপতিকে প্রাণে মারার হুমকি     Rabindra Sarobar: রোয়িং করতে গিয়ে দুই ছাত্রের মৃত্যুর পর বন্ধ ক্লাব, উঠছে নানা প্রশ্ন     Taliban Order: মুখ ঢেকে খবর পড়ার নির্দেশকে তোয়াক্কা না করেই সংবাদ পড়ছেন আফগানি মহিলারা     Uttar Pradesh: উত্তরপ্রদেশে ভোট মিটতেই কি বাতিল হতে চলেছে শয়ে শয়ে রেশন কার্ড?     Arjun Singh: 'সেখানে নৌকা নিয়ে যাই চলো, যেখানে তুফান এসেছে', অর্জুনের নয়া ট্যুইটে জল্পনা     Corona Update: ঊর্ধ্বমুখী মৃত্যুগ্রাফ, কিছুটা নিম্নমুখী সংক্রমণ     Monkeypox: ছড়াচ্ছে মাঙ্কি পক্স, আক্রান্তের সংখ্যা বাড়বে, সতর্ক করল 'হু'     Climate: উষ্ণায়নে পাল্টাচ্ছে সমুদ্রের প্রকৃতি, সঙ্কটে সামুদ্রিক প্রাণীদের অস্তিত্ব     Sri Lanka: বিধ্বস্ত শ্রীলঙ্কায় জ্বালানি তেল, চাল, গুঁড়ো দুধ পাঠাল ভারত     Nadia: হাসপাতালের বাথরুমে বৃদ্ধার রহস্যমৃত্যু, নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন     Everest: অক্সিজেন ছাড়াই এভারেস্ট জয়! সাফল্যের চূড়া ছুঁলেন বাংলার গর্ব চন্দননগরের পিয়ালি     Fire: দাবানলের গ্রাসে টেক্সাসের প্রায় ৭ হাজার একর জমি, রেড অ্যালার্ট     Arjun pc: তৃণমূলের জন্মলগ্ন থেকেই ছিলাম, সাংবাদিক সম্মেলনে কী বোঝাতে চাইলেন অর্জুন?     Nusrat Jahan: প্রধানমন্ত্রীর ট্যুইটকে খোঁচা দিয়ে মন্তব্য নুসরতের, ফের 'সক্রিয়' হতে চান সাংসদ নুসরৎ?  
Vombal-alone-scored-five-goals-in-that-historic-match
Subhas bhowmick ঐতিহাসিক সেই ম্যাচে ৫ গোল করিয়েছিলেন একা ভোম্বল


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-22 15:20:44


সময়টা ১৯৭৫, জরুরি অবস্থা চলছে। দেশের সর্বত্র একটা থমথমে ভাব। কিন্তু এরই মধ্যে খেলাধুলোতে টেনশন ছিল না মোটেই। একদিকে প্রথম এক দিবসীয় ক্রিকেট শুরু হচ্ছে বিলেতে সে বছরই, যার কোনও প্রস্তুতিই ছিল না ভারতীয় দলে। অন্যদিকে বাংলার ফুটবলে নব্য প্রতিভারা দাপটে খেলছে, কেউ ইস্টবেঙ্গলে, কেউ মোহনবাগানে, কেউবা মহমেডানে। কিন্তু সে ছিল বাংলা ফুটবলের যুগ। মোহনবাগান খুব একটা ভালো দল করে উঠতে পারেনি সে বছর। কিন্তু তারই মধ্যে দুই নব্য দাপুটে এসেছে সুব্রত ভট্টাচার্য ও প্রসূন বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে ইস্টবেঙ্গল থেকে বেরিয়ে গিয়েছেন হাবিব-আকবরের জুটি। কোচ প্রদীপ বন্দ্যোপাধ্যায় বললেন, কোনও সমস্যা নেই, যা দল আছে তাই নিয়ে লড়ে যেতে হবে। সেবার গোলে তরুণ বোস, চার ব্যাক সুধীর কর্মকার, অশোকলাল ব্যানার্জি, শ্যামল ঘোষ ও কাজল ঢালি। দুই হাফে গৌতম সরকার ও সমরেশ চৌধুরী। চার ফরোয়ার্ড সুরজিৎ সেনগুপ্ত, শ্যাম থাপা, রঞ্জিৎ মুখার্জি ও সুভাষ ভৌমিক। প্রদীপবাবু সুভাষকে ডেকে বললেন, ভোম্বল, আজ তোমার দিন, টোটাল টিমটাকে টেনে তোলো। জয় চাই।

এরপর ইতিহাস। এই প্রতিবেদক একবার সুভাষ ভৌমিককে প্রশ্ন করেছিল, ওটাই কি জীবনের সেরা ম্যাচ? সুভাষ জানিয়েছিলেন, ওভাবে বলা যায় না, তবে জীবনের স্মরণীয় খেলা খেলেছি ওই দিন। দাপটে বুলডোজারের মতো দৌড়ে গিয়ে বল জুগিয়েছেন কখনও বাঁদিক থেকে, কখনও ডান দিক থেকে। অনেকটা উইথড্রল হাফব্যাকের মতো খেলেছিলেন। গোল করলেন শ্যাম থাপাকে দিয়ে দুটি, সুরজিৎ সেনগুপ্ত, রঞ্জিত মুখার্জি এবং দ্বিতীয়ার্থে রঞ্জিতের পরিবর্তিত শুভঙ্কর সান্যালকে দিয়ে একটি করে। ময়দানে চালু কথা আছে, সুভাষ নাকি দলের নানান খেলোয়াড়দের ডেকে ডেকে গোল করিয়েছিলেন। কিন্তু নিজে কোনও গোল করেননি। ঐতিহাসিক ছিল সেই ম্যাচ, যা আজও ডার্বির দুই দল খেলে উঠতে পারেনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন