১৩ এপ্রিল, ২০২৪

Cricket: বড় আর্থিক প্রতারণার কবলে ভারতীয় ক্রিকেটার, বন্ধুকে বিশ্বাস করে কে ঠকলেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-22 12:23:27   Share:   

সম্প্রতি আর্থিক প্রতারণার (Money Fraud) শিকার উসেইন বোল্ট খবরের শিরোনামে এসেছিলেন। এবার প্রতারণার কবলে ভারতীয় ক্রিকেটার উমেশ যাদব (Umesh Yadav)। ভারতীয় ক্রিকেট দলের এই জোরে বোলারকে প্রতারিত করেছেন তাঁরই বন্ধু-ম্যানেজার। উমেশের নামে একটি জমি কেনার জন্য টাকা নিয়েছিলেন ওই বন্ধু। কিন্তু জমি না পেয়ে থানায় অভিযোগ করেন উমেশ। পুলিস সূত্রে খবর, শৈলেশ ঠাকরে নামে এক ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। ঠাকরে নাগপুরের বাসিন্দা। এখনও পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যায়নি।

থানায় লিখিত অভিযোগে উমেশ জানান, ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাওয়ার পর ২০১৪-র জুলাইয়ে বন্ধু ঠাকরেকে ম্যানেজার হিসাবে নিয়োগ করেন তিনি। ঠাকরে সেই সময় কর্মহীন ছিলেন। সময়ের সঙ্গে সঙ্গে উমেশের আস্থা অর্জন করেন ঠাকরে। উমেশের যাবতীয় আর্থিক কার্যকলাপ সামলাতেন ঠাকরে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আয়কর এবং অন্য আর্থিক কাজের দায়িত্ব ছিল ঠাকরের হাতেই। নাগপুরে একটি জমি খুঁজছিলেন উমেশ। সেই জমি কেনার জন্যেই তাঁর থেকে টাকা নিয়েছিলেন অভিযুক্ত।'

একটি ফাঁকা জায়গায় জমি দেখিয়ে উমেশের বন্ধু বলেছিলেন, ওই জমির দাম ৪৪ লক্ষ টাকা। উমেশ সঙ্গে সঙ্গে সেই টাকা ঠাকরেকে অ্যাকাউন্টে ট্রান্সফার করেন। কিন্তু ঠাকরে সেই জমি নিজের নামে কিনে নিয়েছেন। উমেশ সে কথা জানতে পেরে ঠাকরেকে মালিকানা বদল করতে বললেও ঠাকরে রাজি হননি। এমনকি, টাকাও ফেরত দেননি।


Follow us on :