ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Two-arch-rival-in-cricket-and-football-will-face-face-in-super-sunday
Super Sunday: সুপার সানডে, ছুটির রবিবারের ৫ ঘণ্টা শুধুই ফুটবল ডার্বি এবং ইন্ডিয়া-পাকিস্তানময়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-28 12:49:55


প্রসূন গুপ্ত: রবির সকালটা দিয়ে বোঝাই যাচ্ছে না দিনটি কেমন যাবে। একবার ঝিরঝিরে বৃষ্টি আবার ফের রোদ, ফলে দিনটি কেমন যাবে বোঝা দায়। রবিবার কিন্তু দমবন্ধ হওয়া খেলার দিন। একদিকে মোহনবাগান-ইস্টবেঙ্গল। অন্যদিকে দুবাইতে এশিয়া কাপে ভারত পাকিস্তান মুখোমুখি। দু'দিকেই চিরশত্রুরা আজ ময়দানে, তাদের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। যদিও ডার্বি মানে বাঙালির আলাদা আবেগ আর ইন্ডিয়া-পাকিস্তান ম্যাচ মানে জাতীয়তাবাদ আবেগ।

এদিকে আজ, ২৮ অগাস্ট ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তৃণমূল এবং কংগ্রেস দু'দলই দিনটি পালন করে। তবে একসময়ে যেহেতু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র পরিষদের সম্পাদক ছিলেন তাই নতুন দল গড়ার পরেও এই দিনটি তাঁর দলও পালন করে। কংগ্রেস অফিসে আজ ছাত্র পরিষদের পতাকা উত্তোলন হয়েছে, এক সময়ে মহাজাতি সদনে কংগ্রেস পালন করতো দিনটি। অন্যদিকে মমতা করতেন মেয়ো রোডে। 

আজ রবিবার, ফলে আগামীকাল তৃণমূল পালন করবে ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস।  শহরে বিভিন্ন প্রান্তে দলীয় পতাকা দেখা যাচ্ছে তাদের। কিন্তু এসব ছাপিয়ে গিয়েছে লালহলুদ আর সবুজ মেরুন পতাকা। ধ্বজা উড়ছে শহর কলকাতা থেকে মফস্সল হয়ে গ্রামেও। আবার জাতীয় পতাকাও পতপত করে উড়ছে সারা রাজ্যে। জিততেই হবে চ্যালেঞ্জ রয়েছে দু'দিকেই।

যুবভারতীতে বহুদিন বাদে ডার্বি। শেষ ডার্বিতে আই লিগের প্রথম ম্যাচে মোহনবাগান জিতেছিল ২-১ গোলে করোনার কারণে দ্বিতীয় লিগ হয়নি। এ ছাড়াও আইএসএলে মোহনবাগান পর্যদস্তু করেছে ইস্টবেঙ্গলকে। এরফলে লালহলুদের তাগিদ থাকবে জেতার। কিন্তু সব দিক বিচার করে কিছুটা এগিয়ে ফের এটিকে মোহনবাগানই। ইমামির সঙ্গে গাঁটছড়া বাঁধলেও দল গুছিয়ে উঠতে পারেনি লাল-হলুদ। এবার লড়াই ঐতিহ্যবাহী ডুরান্ড কাপে। লিগ পর্যায়ের খেলতে দু'দলই খুব খারাপ খেলেছে সুতরাং আজকের ম্যাচে যেই জিতুক না কেন সামনের হার্ডলে অনেক কঠিন খেলা।

অন্যদিকে দুবাইতে এশিয়া কাপের ম্যাচে ভারত জিততে মরিয়া। দলনায়ক রোহিত শর্মার হাতে অস্ত্র অনেক আবার চিন্তা ফর্মহীন বিরাটকে নিয়েও। অন্যদিকে এই মুহূর্তে পাকিস্তানের বাবর আজম বিশ্বের অন্যতম সেরা, দলটাও চনমন করছে ফলে সেরাটাই দিতে হবে ভারতকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন