২৯ মার্চ, ২০২৪

Cricket: প্রথম একাদশে এখনও ধোঁয়াশা, ঘাসের পিচে কি ভারত এক্সট্রা পেসারের দিকে ঝুকবে!
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-06 21:11:47   Share:   

আর কোনও কথা নয়। এবার যুদ্ধ। বুধবার থেকে ইংল্যান্ডের (England) ওভালে বিশ্ব টেস্টের ফাইনালে মুখোমুখি হবে ভারত (India) ও অস্ট্রেলিয়া (Australia)। ম্যাচ শুরুর আগে নিজের প্রথম একাদশ নিয়ে ধোঁয়াশা রেখে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পিচের চরিত্র দেখেই ঠিক হবে তাঁর প্রথম একাদশ। যে পরিমাণ ঘাস এখনও পিচের উপর আছে, তা দেখে জোরে বোলার খেলানোর দিকেই হয়তো ঝুঁকতে পারে ভারত। সেক্ষেত্রে শামি-সিরাজের সঙ্গে দলে আসতে পারেন শার্দুলও। রোহিতের দাবি, সবটাই নির্ভর করছে বুধবারের আবহাওয়ার উপরেই।

অনেক প্রাক্তনই এই ম্যাচে ভারতকে এগিয়ে রাখছেন। বিশেষ করে রিকি পন্টিং, গ্রেগ চ্যাপেলদের দাবি, ধারে ভারে ভারতের ব্যাটিং শক্তি অনেক এগিয়ে। অস্বীকার করার কোনও জায়গা নেই বিরাট কোহলি, শুভমন গিলদের ফর্ম এই ব্যাপারে কথা বলছে। ইংল্যান্ডের মাটিতে সবচেয়ে বেশি সময় কাটিয়ে এই ম্যাচ খেলবে চেতেশ্বর পূজারা। সুযোগের অপেক্ষায় রয়েছেন অজিঙ্কা রাহানে। তাঁর নেতৃত্বে ভারত শেষবার অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতেছে।

এই পরিস্থিতিতে রোহিত জানিয়েছেন, কম্বিনেশন ঠিক কী হবে, তা বুধবারের আবহাওয়া দেখেই ঠিক হবে। তবে যা ইঙ্গিত চার পেসার নিয়েই মাঠে নামতে পারে ভারত। কারণ, ওভালের বাইশগজের ঘাসের যা বহর, তাতে শামি-সিরাজদের উৎসাহ দিতে পারে।


Follow us on :