ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
Supreme-Court-might-pass-order-on-Praful-Patels-arrest-over-AIFF-fund-allocation
Praful: সুপ্রিম কোর্টের নির্দেশে গ্রেফতার হতে পারেন এআইএফএফ-র প্রাক্তন সভাপতি প্রফুল্ল প্যাটেল

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-12 09:29:26


ভোটাভুটির মাধ্যমে সম্প্রতি অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (AIFF) পরিচালন কমিটি পেয়েছে। সভাপতি হয়েছেন কল্যাণ চৌবে, উঠেছে ফিফার সাময়িক নিষেধাজ্ঞা। এই আবহে ভারতীয় ফুটবল সংস্থা থেকে উৎখাত হওয়া প্রফুল্ল প্যাটেল (Prafulla Patel) প্যাটেল বড় বিপদে পড়তে পারেন। তাঁর বিরুদ্ধে এআইএফএফ তহবিলের অর্থ অন্যত্র পাচারের অভিযোগ উঠেছে। উঠেছে আর্থিক তছরূপের অভিযোগ। আগামী দিনে প্যাটেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করে কড়া তদন্ত হতে পারে। এমনটাই ইঙ্গিত দেশের শীর্ষ আদালতের (Supreme Court)। সুপ্রিম কোর্ট নির্দেশ দিলে হয়তো তাঁকে গ্রেফতারও করা হতে পারে।

সম্প্রতি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন একটি বেঞ্চ প্যাটেল এবং বর্তমান এআইএফএফ সচিব জেনারেল শাজি প্রভাকরণকে একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছে। অভিযোগ, প্রশাসকদের কমিটি নিয়োগের যে উপদেশ সুপ্রিম কোর্ট দিয়েছিল তা এড়ানো হয়েছে। পাশাপাশি এআইএফএফ-কে যাতে নির্বাসিত করা হয়, সেই ব্যাপারেও ফিফাকে নাকি বোঝানোর চেষ্টা করেছিলেন তাঁরা।

সরকার পক্ষের আইনজীবী আদালতে জানিয়েছে, ২০১৭-২২ পর্যন্ত বিভিন্ন চুক্তি দেওয়ার ক্ষেত্রে আর্থিক তছরুপ করা হয়েছে। আমেরিকার একটি সংস্থা এই সম্পর্কে একটি রিপোর্ট জমা দিয়েছে শীর্ষ আদালতে। সেটি খতিয়ে দেখে চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ ঠিক করবে তা জনসমক্ষে আনা হবে কিনা। গুরুতর অভিযোগ থাকলে প্যাটেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্তের নির্দেশ দেওয়া হতে পারে। শঙ্করনারায়ণ জানান, প্রফুল্লর সঙ্গে বিভিন্ন ব্যক্তির ব্যক্তিগত যোগাযোগের তথ্য রয়েছে ওই রিপোর্ট। আগামী শুনানিতে সেটি নিয়ে আলোচনা হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন