২৪ এপ্রিল, ২০২৪

Sports: সীমিত ওভারের ক্রিকেটে ভারতের আগামি ক্যাপ্টেন কে? কী বলছে সানি গাভাসকার
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-15 13:35:50   Share:   

প্রসূন গুপ্ত: সুনীল গাভাসকারকে ভারতীয় ক্রিকেটের প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব হিসাবেই সম্মান করা হয়। করা হবেই বা না কেন, তাঁর আমলে তিনি ছিলেন বিশ্বসেরা ওপেনার। স্বয়ং স্যার ভিভিয়ান রিচার্ডস থেকে ইমরান খানের মতো বিশ্বসেরার বলেছেন যে তাদের আমলের সেরা ব্যাটার সানি গাভাসকার। সানি শুধু ক্রিকেটের মাঠেই পড়ে থাকেননি, তিনি দুর্দান্ত ভাষ্যকার এবং নানা টক শো-এর প্রধান মুখ। তাঁর ফ্লিক বা স্ট্রেট ড্রাইভের মতোই যেকোনও তর্কে সেরা বক্তা হতেই পারেন সানি গাভাসকার।

গাভাসকার অত্যন্ত বুদ্ধিমান, তিনি চিরকাল অন্য ক্রিকেটারদের তাঁর থেকে সেরা বলেছেন। যেমন কপিল দেব বা গুন্ডাপ্পা বিশ্বনাথ। কিন্তু ক্রিকেটে ত্রুটি দেখলে তিনি কাউকে ছেড়ে কথা বলেন না। সৌরভ দল থেকে বাদ পড়লে তিনি সমালোচনা করেন, আবার বিরাট কোহলি ফর্ম হারালে তাঁকে কটাক্ষ করতেও ছাড়েন না। ইদানিং তাঁর শহরের রোহিত শর্মার ফর্ম নিয়ে তিনি চিন্তিত। তিনি বলেছেন, বর্তমান অবস্থায় নতুন অধিনায়ক খোঁজার সময় এসেছে। অবশ্য তিনি সাদা বলের কথা বলেছেন অর্থাৎ ৫০ ও টি-২০-র নতুন অধিনায়ক।

বর্তমানে রোহিতের বয়স প্রায় ৩৬। এই বয়সে গাভাসকার খেলা ছেড়ে দিয়েছিলেন। সানি মনে করেন আগামী বিশ্বকাপ, যা কিনা ভারতে হতে চলেছে, ওই বিশ্বকাপ অবধি রোহিত অধিনায়ক থাকুন তারপর আসুন নতুন অধিনায়ক। ইদানিং ভারতীয় দলে এতো অধিনায়ক বদল হয়েছে, যা প্রায় রেকর্ড। এমন এক অধিনায়ক আসুক যিনি সব ধরণের ক্রিকেট পরিচালনা করতে পারবেন। কিন্তু তেমন ক্রিকেটার কোথায়?

কেএল রাহুল ভালোই খেলছিলেন কিন্তু এখন ফর্মহীন। গাভাসকার হয়তো চাইছেন রোহিত আরও দু-এক বছর টেস্টের অধিনায়ক থাকুন। কিন্তু তিনি বলেই ফেলেছেন যে ওয়ান ডে বা টি ২০-র অধিনায়ক করা হোক হার্দিক প্যাটেলকে। হার্দিক অলরাউন্ডার এবং ভালো ফিল্ডার। দল পরিচালনায় পটু তা আইপিএলে দেখা গিয়েছে। কাজেই হার্দিকের জন্যই হাত তুলেছেন সানি গাভাসকার।


Follow us on :