২০ এপ্রিল, ২০২৪

T20: ধর্ষণে অভিযুক্ত শ্রীলঙ্কার ব্যাটার! বড় সিদ্ধান্তে সব ধরনের ক্রিকেট থেকে বরখাস্ত দানুস্কা
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-07 14:11:16   Share:   

টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup) থেকে ছিটকে গিয়েছে শ্রীলঙ্কা (SriLanka)। তার মধ্যেই চাঞ্চল্যকর খবরে চিন্তিত শ্রীলঙ্কার ক্রিকেট টিম (Cricket)। শেষমেশ বড় পদক্ষেপ নিল শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি। ব্যাটার দানুস্কা গুনাথিলাকাকে (Danushka Gunathilaka) সব ধরনের ক্রিকেট থেকে বরখাস্ত করার কথা ঘোষণা করেছে। এমনকি কোনও খেলার জন্য তাঁকে বিবেচনা করা হবে না। তবে এত বড় সিদ্ধান্তের পিছনে কী কারণ?

অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপ চলাকালীন ধর্ষণের (Rape) অভিযোগে গ্রেফতার (Arrested) করা হয়েছে শ্রীলঙ্কার ব্যাটসম্যান দানুস্কা গুনাথিলাকাকে (Danushka Gunathilaka)। ২৯ বছর বয়সী এক মহিলা তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। সেই অভিযোগের ভিত্তিতে সিডনির হোটেল থেকে শ্রীলঙ্কার ব্যাটার-কে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় সিডনি সিটি পুলিস স্টেশনে। তাঁকে ছাড়াই অস্ট্রেলিয়া ছেড়েছে সিংহলি ক্রিকেট দল।

জানা গিয়েছে, একটি অনলাইন ডেটিং অ্যাপের মাধ্যমে ওই মহিলার সঙ্গে যোগাযোগ হয়েছিল দানুস্কার। গত ২ নভেম্বর দু'জনে সাক্ষাৎ করেন। তারপরই দানুস্কার বিরুদ্ধে এই চাঞ্চল্যকর অভিযোগ। ইতিমধ্যেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে নিউ ওয়েলস পুলিস।

উল্লেখ্য, অভিযোগকারী ওই মহিলা জানিয়েছেন, ধর্ষণের ঘটনাটি ঘটেছে কিছু দিন আগেই। সেটি শ্রীলঙ্কা দল যে হোটেলে ছিল, সেখানে হয়নি। ঘটনাটি ঘটেছে একটি বাড়িতে। মহিলার অভিযোগ পেয়ে গুনাথিলাকাকে শনিবার ভোররাতে হোটেল থেকে গ্রেফতার করা হয়।


Follow us on :