ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Sindhu-won-gold-in-Badminton-at-the-Commonwealth-Games
PV Sindhu: কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে সোনা এল সিন্ধুর হাত ধরে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 18:17:06


কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) ব্যাডমিন্টনে (Badminton) এই প্রথমবার সোনা জয় ভারতের। ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসের ফাইনালে জয় পিভি সিন্ধুর (PV Sindhu)। এককথায় ইতিহাস রচনা হল সিন্ধুর হাত ধরে। গোটা দেশ উৎসবে মাতোয়ারা। আবেগ ধরে রাখতে পারলেন না প্রধানমন্ত্রীও। নরেন্দ্র মোদী (PM Narendra Modi) প্রশংসায় ভরালেন সিন্ধুকে।

মোদী টুইট করে লিখেছেন, 'তুমি চ্যাম্পিয়নদের মধ্যে চ্যাম্পিয়ন। অভূতপূর্ব সাফল্য। বারবার দেখিয়ে চলেছেন পারদর্শিতা কাকে বলে। আপনার নিষ্ঠা আর সংকল্প অনুপ্রেরণা জোগায়। কমনওয়েলথ গেমসে সোনা জয়ের জন্য অভিনন্দন। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।'

দুরন্ত ফর্ম বজায় রেখে কানাডার মিশেল লি-কে একপ্রকার ফাইনালে উড়িয়ে দিলেন সিন্ধু। এর আগে কমনওয়েলথে ব্যাডমিন্টনে সিঙ্গলসে কখনও সোনা জেতেননি কোনও ভারতীয়। এই প্রথমবার সেই লক্ষ্যপূরণ হল সিন্ধুর হাত ধরে। সিঙ্গাপুর ওপেনের পর এবার কমনওয়েলথ গেমসে ফের একবার সিন্ধুর জয়জয়কার।

সিন্ধু প্রাক্তন কমনওয়েলথে গেমসে স্বর্ণপদক বিজয়ী মিশেল লিকে ২১-১৫, ২১-১৩ স্কোরলাইনে পরাজিত করেছেন। এটি তার তৃতীয় কমনওয়েলথে গেমসে একক পদক এবং প্রথম স্বর্ণ। এদিন বাঁ পায়ের গোড়ালিতে টেপ লাগিয়ে ম্যাচ শুরু করেন সিন্ধু।

উল্লেখ্য, এদিনই পুরুষ সিঙ্গলসে হাড্ডাহাড্ডি লড়াই করে সোনালি ইতিহাস গড়লেন লক্ষ্য সেনও। পিছিয়ে পড়েও বাজিমাত করেন তিনি। মালয়েশিয়ার এনজি ইয়ংকে ১৯-২১, ২১-৯, ২১-১৬ গেমে হারিয়ে সোনা জিতলেন তিনি। অন্যদিকে, টেবিল টেনিসেও রেকর্ড ভারতের। প্রথমবার কমনওয়েলথের মিক্সড ডাবলসে সোনা জিতল ভারতীয় জুটি। মালয়েশিয়ার তারকাদ্বয়কে ১১-৪, ৯-১১, ১১-৫, ১১-৬ ব্যবধানে পরাস্ত করে সোনা জেতে শরৎ কমল এবং শ্রীজা অকুলা জুটি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন