ব্রেকিং নিউজ
Serena-williams-bid-adieu-to-tennis-and-ended-her-27-years-long-carrier
Retirement: আড়াই দশকের বেশি টেনিস কেরিয়ারে ইতি, কোর্টকে বিদায় জানালেন সেরিনা উইলিয়ামস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-03 13:35:05


অগাস্ট মাসের শুরুর দিকেই ঘোষণা করেছিলেন তিনি তাঁর ২৭ বছরের পেশাদার ক্যারিয়ারের ইতি টানার দিকে এগোচ্ছেন। এর কাউন্টডাউনও শুরু করেছেন বলে জানিয়েছিলেন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস (Serena Williams)। আর সেই কথা শুক্রবার সত্যিও হয়ে গেল। যুক্তরাষ্ট্র ওপেনের (US Open 2022) তৃতীয় রাউন্ড থেকে ছিটকে যেতেই টেনিসকে বিদায় জানালেন সেরেনা উইলিয়ামস। টেনিস সুন্দরীর র‍্যাকেটের জাদু আর দেখতে পাবেন না। তাই তাঁর অবসরে (Retirement) মনখারাপ অনুরাগীদের। টাইগার উডস থেকে মিশেল ওবামা প্রত্যেকেই সেরেনার দীর্ঘ কেরিয়ারকে কুর্নিশ জানিয়েছেন।

অগাস্ট মাসেই নিজের ইনস্টাগ্রাম পোস্টে কিংবদন্তি সেরিনা উইলিয়ামস তাঁর অবসরের আভাস দিয়েছিলেন। মহিলাদের সিঙ্গলসে দ্বিতীয় সর্বাধিক ২৩টি গ্র্যান্ডস্লামের মালিক সেরেনা। তাঁর আগে শুধু রয়েছেন মার্গারেট কোর্ট। শেষবার ২০১৭ সালে অস্ট্রেলিয়া ওপেন জিতেছিলেন সেরিনা। নিজের বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে ২৩ তম গ্র্যান্ডস্লাম ঝুলিতে পুরেছিলেন তিনি। সেই সময় সন্তানসম্ভবা ছিলেন সেরেনা। উল্লেখ্য, সেরেনার একটি ফুটফুটে কন্যাসন্তান রয়েছে। তার নাম অলিম্পিয়া।

উল্লেখ্য, ১৯৯৫ সাল থেকে পেশাদার টেনিস প্লেয়ার হিসেবে খেলে আসছেন সেরিনা। ২০১৯ সালে তিনি ফোবর্সের সর্বোচ্চ বেতনভোগী ক্রীড়াবিদ তালিকায় ৬৩ তম স্থান অর্জন করেন। এছাড়াও উইলিয়ামস তার বোন ভেনাসের সঙ্গে একত্রে ১৪টি গ্র্যান্ড স্লাম যৌথ শিরোপা জিতেছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন