১৮ এপ্রিল, ২০২৪

Rishabh Pant: উত্তরাখণ্ড থেকে মুম্বই উড়িয়ে আনা হচ্ছে পন্থকে, কেন এই তড়িঘড়ি সিদ্ধান্ত?
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-04 13:36:45   Share:   

মৃত্যুমুখ থেকে বেঁচেছেন ভারতীয় ক্রিকেটার ঋষভ পন্থ (Rishabh Panth Accident)। ৩০ ডিসেম্বর ভোরে দিল্লি থেকে উত্তরাখন্ডে (Delhi to Uttarakhand) নিজের বাড়ি ফেরার পথে গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন তিনি। নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি ডিভাইডারে ধাক্কা মারে। গাড়িতে আগুন ধরে যায়। কোনওভাবে প্রাণে রক্ষা পান ঋষভ। দেরাদুনের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন পন্থ। অসংখ্য অনুরাগী হাসপাতালের সামনে ভিড় জমিয়েছেন তাঁদের প্রিয় ক্রিকেটারের শারীরিক অবস্থা কেমন তা জানতে।

কেউ কেউ দেখা করতে হাসপাতালের ভিতর প্রবেশ করছেন। এর ফলে যেমন বিশ্রাম নেওয়ার সুযোগ পাচ্ছেন না ক্রিকেটার, তেমনই তাঁর সংক্রমিত হওয়ার আশঙ্কাও তৈরি হয়েছে। পন্থের পরিবারের পক্ষ থেকে ভক্তদের অনুরোধ করা হলেও ভিড় কমার কোনও লক্ষণ নেই। সেকারণে পরিস্থিতি সামাল দিতে তাঁকে আইসিইউ থেকে প্রাইভেট স্যুইটে সরিয়ে নিয়ে যাওয়া হবে মুম্বই। এমনটাই দিল্লি ক্রিকেট সংস্থার কর্তা শ্যাম শর্মা জানান সংবাদমাধ্যমকে।

এ বিষয়ে শ্যাম জানিয়েছেন, 'সংক্রমণের আশঙ্কা থাকায় আমরা ঋষভ পন্থের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে বলে ওকে প্রাইভেট স্যুইটে সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছি। ও এখন ভাল আছে। ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। বুধবারই মুম্বই নিয়ে যাওয়া হবে। বাকি চিকিৎসা হবে ওখানেই।'

এর ঠিক কিছুদিন আগে শ্যাম শর্মা জানিয়েছিলেন, “সংক্রমণের ভয়ে আমরা পন্থের পরিবার ও হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছিলাম যাতে পন্থকে আলাদা কেবিনে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ সেটা করেছেন। ও এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।” কিন্তু চিকিৎসকরা বলছেন, নির্ধারিত সময়ের পরেও অনেকে পন্থকে দেখতে আসছেন।

এর ফলে তাঁর বিশ্রামে ব্যাঘাত ঘটছে। দুর্ঘটনার ফলে যে চোট পেয়েছে, তার ফলে শরীরের বিভিন্ন জায়গায় এখনও যন্ত্রণা। এরই মধ্যে ওকে বিভিন্ন লোকের সঙ্গে কথা বলতে হচ্ছে। এর ফলে ওর শারীরিক শক্তিক্ষয় হচ্ছে যা দ্রুত সুস্থ হয়ে ওঠার পক্ষে বাধা হয়ে দাঁড়াচ্ছে। ঋষভের বিশ্রামের জন্যই স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য,সম্প্রতি পন্থকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন অভিনেতা অনিল কাপুর ও অনুপম খের। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও হাসপাতালে যান। এছাড়া প্রতিনিয়ত কেউ না কেউ পন্থকে দেখতে উপস্থিত হচ্ছেন।


Follow us on :