ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
New-history-India-wins-gold-and-silver-together-in-triple-jump
CWG 2022: ইতিহাস, ট্রিপল জাম্পে সোনা-রুপো ভারতের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-08 10:24:16


বার্মিংহাম কমনওয়েলথ গেমস ২০২২-এ (Commonwealth Games 2022) ভারোত্তোলন ও কুস্তির পর এবার  অ্যাথলেটিক্সেও ভারতে ঝুলিতে আসছে একের পর এক পদক। ট্রিপল জাম্পে এই প্রথমবার ভারতীয় অ্যাথলিটরা সোনা এবং রুপোর পদক দুটোই জয় করেছেন। এল্ডহোস পল (Eldhose Paul) সোনার পদক জয় করেছেন। ঠিক তাঁর পাশেই আবদুল্লাহ আবুবকর  (Abdulla Aboobacker) দ্বিতীয় স্থান অর্জন করলেন এবং রুপোর পদক জয় করে দেশের নাম উজ্জ্বল করলেন।

এর আগে হাই জাম্পে তেজস্বিন শঙ্কর ও লং জাম্পে এম শ্রীশঙ্কর পদক জিতেছেন। পাশাপাশি মহিলাদের ১০ হাজার মিটার রেস ওয়াকে পদক জিতেছেন প্রিয়ঙ্কা গোস্বামী। ৩০০০ মিটার স্টিপল চেজে দেশকে পদক দিয়েছেন অবিনাশ সাবলে। তবে অ্যাথলেটিক্সে সোনা অধরা ছিল। গেমসের দশম দিনে কিন্তু সেই আক্ষেপও মিটে গেল ভারতের। ট্রিপল জাম্পে একসঙ্গে সোনা ও রুপো এল  ভারতের ঘরে। সোনা জিতলেন এলধোস পল। রুপো পেলেন আবদুল্লা আবুবাকের।  এছাড়া আরও  দুটি পদক এসেছে। ১০ হাজার মিটার রেস ওয়াকে ব্রোঞ্জ পেলেন সন্দীপ কুমার। মহিলাদের জ্যাভলিনে ব্রোঞ্জ পেয়েছেন ভারতের অন্নু রানি।

এর আগে ট্রিপল জাম্পে ভারতের চারটি পদক থাকলেও একই ইভেন্টে সোনা ও রুপো দুই ভারতের ঝুলিতে এমন নজির ছিল না। ফলে রেকর্ড গড়লেন ভারতের এই দুই তরুণ অ্যাথলিট। ট্রিপল জাম্পের ফাইনালে এলডস ১৭.০৩মিটারের লাফ দিয়ে প্রথম স্থান অর্জন করেছিলেন।  অন্যদিকে আবদুল্লাহ ১৭.০২ মিটার লাফীয়ে রুপো জিতলেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন