ব্রেকিং নিউজ
Neeraj-Chopra-made-history-at-the-World-Athletics-Championships
Neeraj Chopra: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়লেন নীরজ চোপড়া

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-24 11:51:40


বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়লেন নীরজ চোপড়া। দ্বিতীয় ভারতীয় পুরুষ অ্যাথলিট হিসেবে রুপো জিতলেন পানিপথের এই তরুণ। ৮৮.১৩ মিটার দূরত্বে থ্রো করে রুপো নিশ্চিত করেন নীরজ চোপড়া। তবে টোকিও অলিম্পিক্সের সোনাজয়ী সোনা জয় থেকে কিছুটা পিছিয়ে পড়ায় হতাশ হলেও দেশবাসী খুশি তাঁর এই জয়ে। ২০০৩ সালে অঞ্জু ববি জর্জের পর বিশ্বচ্যাম্পিয়নশিপে আবার পদক জয় ভারতের।

এদিন শুরুটা যদিও খুব একটা ভালো হয়নি নীরজের। তিনি নিজের প্রথম থ্রো-টি ফাউল করেন এদিন। সেখানে গ্রেনাডার জ্যাভলিন থ্রোয়ার অ্যান্ডারসন পিটারস ৯০.২১ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে নিজের পদক একপ্রকার নিশ্চিত করে দিয়েছিলেন। এরপর দ্বিতীয় ও তৃতীয় সুযোগে নীরজ যথাক্রমে ৮২.৩৯ ও ৮৬.৩৭ মিটার দূরত্ব অতিক্রম করেন। চতুর্থ পদক্ষেপে ৮৮.১৩ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে নিজের রুপো নিশ্চিত করেন নীরজ। তবে এদিন ২ বার ফাউল থ্রো করেছিলেন এই তরুণ। নিজের সেরা থ্রো ৯০.৫৪ মিটার ছুঁড়ে সোনা নিশ্চিত করেন পিটারস। চেক প্রজাতন্ত্রের ইয়াকুব ভালদেজ ৮৮.০৯ মিটার জ্যাভলিন ছুঁড়ে ব্রোঞ্জ জেতেন। এদিন ভারতের আরেক জ্যাভলিন থ্রোয়ার রোহিত যাদবও ফাইনালে উঠেছিলেন। কিন্তু প্রথম তিনটি থ্রোয়ের পরই ছিটকে যান তিনি।

উল্লেখ্য, নীরজ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে প্রথম থ্রোতে ৮৮.৩৯ মিটার ছুঁড়ে ফাইনালে নিজের জায়গা পাকা করেছিলেন। ২০১৭-এর পর এই প্রথমবার তিনি নামলেন। ২০১৯-এ চোটের কারণে অংশ নিতে পারেননি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন