ব্রেকিং নিউজ
Mirabai-Chanur-wins-gold-at-Commonwealth-Games-India-wins-four-medals-on-day-two
CWG 2022: কমনওয়েলথ গেমসে সোনা জয় মীরাবাই চানুর, দ্বিতীয় দিনে চারটি পদক ভারতের ঝুলিতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-31 09:14:15


অবশেষে কমনওয়েলথ গেমস ২০২২  (Commonwealth Games) টুর্নামেন্টে ভারতের ঝুলিতে এল প্রথম সোনার পদক। মীরাবাই চানু (Mirabai Chanu) মহিলাদের ৪৯ কেজি ভারোত্তলন বিভাগে ভারতের হয়ে সোনার পদক জয় (Won Gold) করলেন। কমনওয়েলথের দ্বিতীয় দিন চার চারটি পদক এসেছে ভারতের ঝুলিতে। আর চারটি ভারোত্তোলন বিভাগ (Weightlifting Event) থেকে। এদিন, বিন্দিয়ারানি দেবী রুপো পেলেন ৫৫ কিলো বিভাগে। পুরুষদের ভারোত্তলনের ৫৫ কেজি বিভাগে রুপো জিতেছেন (silver medal) সংকেত মহাদেব সারগর। আর ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ পেয়েছেন গুরুরাজার পূজারি।

টোকিও অলিম্পিকে রুপোজয়ী মীরাবাই চানু স্ন্যাচ বিভাগে ৮৮ কেজি ওজন তোলেন। অন্যদিকে ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে তিনি ১১৩ কেজির  প্রচেষ্টা করেন। অর্থাৎ মীরাবাই মোট ২০১ কেজি ওজন তুলেছেন। এটা কমনওয়েলথ গেমসেই একটি অনন্য রেকর্ড।

মীরাবাইয়ের এই সাফল্য অর্জনের পর টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, "অসাধারণ। ভারতকে আরও একবার গৌরবান্বিত করলেন মীরাবাই চানু। বার্মিংহামে তিনি সোনার পদক জয় করেছেন এবং পাশাপাশি কমনওয়েলথ গেমসে একটি নয়া রেকর্ড গড়েছেন। তাঁর এই জয়ে খুশি দেশবাসী। এই সাফল্য আগামীদিনে ভারতীয়দের, বিশেষ করে অ্যাথলিটদের, অনুপ্রাণিত করবে।"

উল্লেখ্য, ২০১৮ সালে গোল্ড কোস্টে আয়োজিত কমনওয়েল গেমসেও মীরাবাই চানু সোনার পদক জয় করেছিলেন। এছাড়া ২০১৪ সালে কমনওয়েলথ গেমসে তিনি রুপোর পদক জয় করেন। এবার বার্মিংহামে ওয়েটলিফটিং প্রতিযোগিতায় সোনা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন