২৪ জুন, ২০২৪

IPL: আইপিএল-এ নেই কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংস, জানুন কেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-25 16:53:46   Share:   

শুরু হতে চলেছে মহিলাদের আইপিএল (Women's IPL)। আর তা নিয়ে একপ্রকার উৎসুক ক্রীড়াজগত। তবে মেয়েদের আইপিএলে জায়গা পেল না কলকাতার কোনও দল।  বুধবার এমনটাই সূত্র মারফৎ জানা গিয়েছে। যে পাঁচটি শহর খেলবে তার নাম ইতিমধ্যে প্রকাশ্যে এসছে। মুম্বই, বেঙ্গালুরু-সহ মোট পাঁচটি শহরের নাম তালিকায় থাকলেও, নেই কলকাতার নাম। জানা গিয়েছে, বিশেষ আবেদন করেও দল পেল না শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। 'পাঠান' মুক্তির দিনই এই খবরে মন খারাপ শাহরুখ ভক্তদের।

উল্লেখ্য, প্রাথমিকভাবে মহিলা আইপিএলে দল কিনতে আগ্রহ প্রকাশ করেছিল পুরুষদের লিগের ছ'টি ফ্র্যাঞ্চাইজি। জমা দিয়েছিল নথিও। সে তালিকায় ছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদও রয়েছে তালিকায়। কিন্তু মহিলা আইপিএলের দল কেনার জন্য নথি জমা দেওয়া থেকে বিরত থেকেছে চেন্নাই সুপার কিংস (সিএসকে)-সহ তিনটি ফ্র্যাঞ্চাইজি।

প্রসঙ্গত, কয়েকদিন আগে মুকেশ আম্বানীর সংস্থা রিলায়েন্সের ভায়াকম ১৮ (Viacom18) আগামী পাঁচটি মরশুমের জন্য মোট ৯৫১ কোটি টাকার বিনিময়ে মহিলাদের আইপিএল-এর সম্প্রচার স্বত্ত্ব কিনেছিল। প্রতিটি আইপিএল ম্য়াচের মূল্য ৭.০৯ কোটি টাকা। এই পদক্ষেপ যে নিঃসন্দেহে প্রশংসনীয় তা বলা বাহুল্য।


Follow us on :